জুম্মার নামাজের সময় পাকিস্তানে মসজিদে ভয়াবহ বিস্ফোরণ, নিহত ৩০

লেখক: বাংলা ম্যাগাজিন
প্রকাশ: ৩ মাস আগে

পাকিস্তানের পেশোয়ারের একটি মসজিদে শুক্রবারের নামাজ চলাকালীন ভয়াবহ বোমা বিস্ফোরিত হয়েছে। এতে অন্তত ৩০ জন নিহত হয়েছে। এছাড়া এ হামলায় অর্ধশতাধিক মানুষ আহত হয়েছে। এ খবর দিয়েছে করাচিভিত্তিক গণমাধ্যম ডন।

প্রাথমিকভাবে জানা গেছে, দুজন হামলাকারী মসজিদে প্রবেশের চেষ্টা করে।সেখানে নিরাপত্তায় থাকা পুলিশ কর্মকর্তাদের দিকে গুলি ছোঁড়ে তারা। এতে এক পুলিশ কর্মকর্তা নিহত হন এবং অন্যজন গুরুতর আহত হন। এরপরই ভয়াবহ বিস্ফোরণে কেঁপে ওঠে মসজিদ প্রাঙ্গণ। শুক্রবারের নামাজ পড়তে মুসল্লিরা যখন মসজিদে প্রবেশ করে তখনই এই হামলা হয়। এখন পর্যন্ত কোনো জঙ্গি সংগঠন এই হামলার দায় স্বীকার করেনি।

খবরে জানানো হয়েছে, পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলীয় শহর পেশোয়ারের কোচা রিসালদার এলাকার একটি মসজিদে এ হামলার ঘটনা ঘটে। সেখানকার হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, অন্তত ৩০ জন মারা গেছেন। নিহতদের মধ্যে একজন পুলিশ কর্মকর্তা রয়েছেন বলে নিশ্চিত হওয়া গেছে।

ঘটনার সময় মসজিদে প্রবেশের চেষ্টা করছিলেন শায়ান হায়দার নামের এক ব্যক্তি। তিনি বলেন, ওই বিস্ফোরণে আমি উড়ে গিয়ে রাস্তায় পড়ি। আমি চোখ খুলে দেখি চারদিকে ধুলা আর মরদেহ। এই হামলার নিন্দা জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। তিনি ঘটনায় আহতদের চিকিৎসা নিশ্চিতের নির্দেশনা দিয়েছেন বলে তার অফিস থেকে জানানো হয়েছে।