ধূমপান করতে নিষেধ করায় ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যা

36
ধূমপান করতে নিষেধ করায় ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যা
পড়া যাবে: < 1 minute

বাংলা ম্যাগাজিন ডেস্ক : ধূমপান করতে নিষেধ করায় কুমিল্লার বরুড়া উপজেলার খোশবাস উত্তর ইউনিয়ন ছাত্রলীগের সহ-সভাপতি মেহেদী হাসান রাজুকে (২৯) কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। একই ঘটনায় রাজুর বাবা আবদুল করিম (৫০) আহত হয়েছেন।

উপজেলার খোশবাস উত্তর ইউনিয়নের অলিতলা গ্রামে রাজুর নানার বাড়ির সামনে এ ঘটনা ঘটে। শুক্রবার তার মরেদেহ ময়নাতদন্ত শেষে বিকালে দাফন করা হয়েছে। রাজু পাশের হোসেনপুর গ্রামের আবদুল করিমের ছেলে। সে নানার বাড়ি অলিতলায় থাকতো।

এলাকাবাসী ও স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাজমুল হাসান খন্দকার জানান, মেহেদী হাসান রাজু ও তার বাবা আবদুল করিম বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলার বাঁশতলী বাজারে অবস্থান করছিলেন। তাদের পাশে কয়েকজন যুবক ধূমপান করছিলেন।

আরও পড়ুন:  সাম্প্রদায়িক সম্প্রীতি এদেশের ঐতিহ্য: তথ্যমন্ত্রী

রাজু যুবকদের দূরে গিয়ে ধূমপান করার অনুরোধ করেন। এতে অলিতলা গ্রামের শোয়েব, গোফরানসহ কয়েকজন বাগবিতণ্ডায় লিপ্ত হয়। কিছুক্ষণ পরে যুবকেরা পাশের অলিতলা, নরসিংপুর, আরিফপুর, রামমোহন ও পানিপাড়া এলাকা থেকে ২০-২৫ জনকে নিয়ে এসে রাজু ও তাঁর বাবার ওপর হামলার চেষ্টা করে। বাজারের লোকজন ও ইউনিয়ন পরিষদ সদস্য বিষয়টি মীমাংসা করে দেন। পরে বাবাসহ রাজু মোটরসাইকেল যোগে অলিতলা গ্রামে তাঁর নানার বাড়িতে যায়। রাত ৮টার দিকে রাজু ও তার বাবা আবদুল করিম বাড়িতে প্রবেশের সময় হামলাকারীরা প্রথমে ছুরিকাঘাত করে। পরে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে আহত করে। ঘটনাস্থলেই রাজুর মৃত্যু হয়। শোয়েবের সাথে রাজুর পূর্ব বিরোধও ছিলো। আহত আবদুল করিমকে প্রথমে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে, পরে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। চেয়ারম্যান হত্যাকারীদের বিচার দাবি করেন।

আরও পড়ুন:  কুমিল্লায় সোমবারে ৪২ জনের করোনা শনাক্ত, সুস্থ্যতার সংখ্যা ৫ হাজার ছাড়িয়ে

বরুড়া থানার ওসি সত্যজিৎ বড়ুয়া জানান, রাজুর বোন বাদী হয়ে মামলা দায়ের করেছেন। চারজনের নাম উল্লেখ করা হয়েছে। ৭/৮জন অজ্ঞাত আসামি। দুইজনকে আটক করা হয়েছে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।