আওয়ামী লীগএক্সক্লুসিভবাংলাদেশরাজধানীরাজনীতি

আবুল মাল আবদুল মুহিত ঢাকার গ্রিন লাইফ হাসপাতালে ভর্তি

সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতকে গতকাল শনিবার রাজধানীর একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।জাতীয় সংবাদ সংস্থা বাসস জানায়, শারীরিক অবস্থার অবনতি হওয়ায় আবুল মাল আবদুল মুহিতকে ঢাকার গ্রিন লাইফ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গত বছরের ২৫ জুলাই আবুল মাল আবদুল মুহিতের করোনা শনাক্ত হয়েছিল। পরে উন্নত চিকিৎসার জন্য ২৯ জুলাই তাঁকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়। গত বছরের ১৪ আগস্ট তাঁর করোনা পরীক্ষায় ফল নেগেটিভ আসে। ১৮ আগস্ট তিনি সিএমএইচ থেকে তাঁর ঢাকার বনানীর বাসায় ফেরেন।

সাবেক অর্থমন্ত্রীর ছোট ভাই এ এস এ মুইজ সুজন বলেন, গতকাল বেলা সাড়ে ১১টার দিকে আবুল মাল আবদুল মুহিতকে হাসপাতালে নেওয়া হয়। কারণ, তিনি মুখে কোনো খাবার খেতে পারছিলেন না।আবুল মাল আবদুল মুহিতের দ্রুত আরোগ্য কামনায় তাঁর পরিবারের পক্ষ থেকে সবার কাছে দোয়া কামনা করা হয়েছে।

আবুল মাল আবদুল মুহিত আওয়ামী লীগের দুই আমলে টানা ১০ বছর অর্থমন্ত্রীর দায়িত্ব পালন করেন।অর্থমন্ত্রী হিসেবে আবুল মাল আবদুল মুহিত মোট ১২টি বাজেট উপস্থাপন করেছেন, যার ১০টিই আওয়ামী লীগ সরকার আমলের।

আবুল মাল আবদুল মুহিত আওয়ামী লীগের কেন্দ্রীয় উপদেষ্টা কমিটির সদস্য। তাঁর আরেক ছোট ভাই পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।১৯৩৪ সালের ২৫ জানুয়ারি সিলেটে জন্মগ্রহণ করেন আবুল মাল আবদুল মুহিত। গত ২৫ জানুয়ারি ছিল তাঁর ৮৮তম জন্মদিন।

বাংলা ম্যাগাজিনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button