fbpx
প্রচ্ছদ খেলা ক্রিকেট

আইপিএলের জন্যই বিশ্বকাপ জিতেছে ইংল্যান্ড – মরগ্যান

11
Sportszone24

পড়া যাবে: < 1 minute

এতে কোনো সন্দেহ নেই যে, আইপিএল বিশ্বের সবচেয়ে বড় এবং জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের আসর। অনেকে এটার প্রশংসা করেন, আবার অনেকে করেন তোষামোদ। যেমন ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী অধিনায়ক ইয়োইন মরগ্যান।

তিনি বলেছেন, আইপিএলে কারণেই নাকি ইংল্যান্ড বিশ্বকাপ জিততে পেরেছে! মরগ্যানের এই মন্তব্য নিয়ে তার দেশেই চলছে বিতর্ক। অনেকে তার এই মন্তব্য নিয়ে হাসাহাসিও করছেন।

ভারতের ধারাভাষ্যকার হর্ষ ভোগলের সঙ্গে এক অনলাইন আলাপচারিতায় ২০১৯ বিশ্বকাপজয়ী ইংল্যান্ড অধিনায়ক মরগ্যান বলেন, পরিকল্পনা করেই তিনি নিজে এবং ইংল্যান্ড দলের সতীর্থরা ২০১৯ সালের আইপিএলে অংশগ্রহণ করেছিলেন। মরগ্যানই ইংল্যান্ড ও ওয়েলস বোর্ডের ক্রিকেট কমিটির চেয়ারম্যান অ্যান্ড্রু স্ট্রসকে একপ্রকার জোর করেই ইংল্যান্ড ক্রিকেটারদের আইপিএলে পাঠাতে রাজি করান। তার পরিণতি হিসেবে নাকি বিশ্বকাপ জিতে নেয় ইংল্যান্ড। মরগ্যনাএর মনে হয়েছিল, আইপিএল আর বিশ্বকাপ একই ধরনের চাপে থাকতে হয় ক্রিকেটারদের।

আরও পড়ুন:  যে রেকর্ডের তালিকায় শীর্ষে সাকিব-আশরাফুল

মরগ্যান বলেন, ‘আইপিএল খেলাটা ছিল স্ট্রসের পরিকল্পনা। আমি তাকে সেদিন জোর করেছিলাম। কারণ চ্যাম্পিয়ন্স ট্রফি, বিশ্বকাপে খেলার যে চাপ, সেটা কোনো দ্বিপাক্ষিক সিরিজে খেলে পাওয়া যায় না।

স্ট্রস আমাকে জিজ্ঞেস করেছিলেন পার্থক্য কোথায়? আমি বলেছিলাম, আপনি যখন একজন বিদেশি খেলোয়াড় হিসেবে খেলবেন, তখন আপনার ওপর বড় প্রত্যাশা থাকবে। আপনি আইপিএলে খেললে আপনার ওপর বিভিন্ন রকম চাপ থাকবে, বিভিন্ন রকম প্রত্যাশাও থাকবে। আর আপনি তা এড়িয়ে যেতে পারবেন না। তাই আপনাকে মানিয়ে নিয়ে চলতে হবে।

আসলে আইপিএল আপনাকে সচ্ছন্দের জায়গা থেকে বের করে আনবে। আইপিএল খেলাটা সব সময় উপকারী। এটাই আমাদের মানসিকতা অন্য জায়গায় পৌঁছে দিয়েছিল। আর সেটাই আমরা বিশ্বকাপে কাজে লাগাই।’

আরও পড়ুন:  ক্রিকেট বিশ্বের সেরা ৩ ফিল্ডারের নাম বললেন রিকি পন্টিং

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @banglanewsmagazine আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

  • 6
    Shares