প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

শোলাকিয়ায় ঈদ জামাত হচ্ছে না কাল

21
ঐতিহাসিক শোলাকিয়া মাঠে এবারও হচ্ছে না ঈদের জামাত
পড়া যাবে: < 1 minute

বাংলা ম্যাগাজিন ডেস্ক: করোনাভাইরাসের বিস্তার রোধে কিশোরগঞ্জের ঐতিহাসিক শোলাকিয়া মাঠে হচ্ছে না ১৯৩তম ঈদুল আজহার জামাত।

শোলাকিয়া ঈদগাহ কমিটির সভাপতি ও কিশোরগঞ্জের জেলা প্রশাসক সারওয়ার মুর্শেদ চৌধুরী সরকারি বার্তা সংস্থা বাসসকে একথা জানান।

তিনি জানান, শোলাকিয়ায় লাখো মুসল্লির সমাগম হয়। করোনার ভয়াবহতাও দিন দিন বাড়ছে। তাই মুসল্লিদের নিরাপত্তার কথা বিবেচনা করে এবারের ১৯৩তম ঈদুল আজহার জামাত অনুষ্ঠিত হবে না।

তিনি জানান, ঈদুল আজহার জামাত বড় পরিসরে বা উন্মুক্ত স্থানে হবে না। সে অনুযায়ী শহর ও উপজেলার বিভিন্ন মসজিদে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি বজায় রেখে একাধিক জামাত অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন:  ‘ইউএনওর মাথার খুলি ভেঙে গেছে, বিদেশ নেওয়া অসম্ভব’

শোলাকিয়া মাঠে ঈদ জামাত শুরু হওয়ার পর থেকে করোনা ভাইরাসের কারণে প্রথমবার গত ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত হয়নি। এবার ১৯৩ তম ঈদুল আজহার জামাতও অনুষ্ঠিত হচ্ছে না।

জনশ্রুতি আছে, ১৮২৮ সালে এই মাঠে ঈদের জামাতে সোয়া লাখ মুসল্লি একসঙ্গে নামাজ আদায় করেছিলেন। সেই থেকে এ মাঠের নাম হয় ‘সোয়া লাখিয়া’। যা এখন শোলাকিয়া নামেই পরিচিত।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 14
    Shares