বঙ্গবন্ধুর ৭ই মার্চ ভাষণের অবমাননা করায় ল্যাম্পপোস্টে বেঁধে পেটালো ছাত্রলীগ কর্মীরা

লেখক: বাংলা ম্যাগাজিন
প্রকাশ: ৩ মাস আগে

ফেসবুক মন্তব্যের জেরে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আরিফুজ্জামান আরিফকে ল্যাম্পপোস্টে বেঁধে মারধর করেছে শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। ফেসবুকে একটি পোস্টের মন্তব্যে বঙ্গবন্ধুর ৭ই মার্চ ঐতিহাসিক ভাষণ কে ‘অবমাননা করেছে’ অভিযোগ এনে তাকে মারধর করা হয়।

পরে প্রক্টরিয়াল বডির নির্দেশনায় তাকে ইবি থানা পুলিশে সোপর্দ করা হয়। সোমবার ৭ই মার্চ রাত সাড়ে  ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক এলাকায় এ ঘটনা ঘটে।ইবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান বলেন, যে বিষয়ে অভিযোগ করা হয়েছে সেটি অভিযুক্তের ফোনে পাওয়া যায়নি। আমরা ফোনটি রেখে দিয়েছি।প্রযুক্তির সাহায্যে আরো যাচাই-বাছাই করবো।

মন্তব্যের জেরে সোমবার রাত সাড়ে ৯টার দিকে অভিযুক্ত আরিফকে ক্যাম্পাসের প্রধান ফটক এলাকায় ল্যাম্পপোস্টে খুঁটিতে দঁড়ি দিয়ে বেঁধে মারধর করেন বাংলা বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ও শাখা ছাত্রলীগ নেতা রাকিব হাসান এবং শাখা ছাত্রলীগের সাবেক আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের আরিফ। পরে রাত ১০টার দিকে সহকারী প্রক্টর ড. আমজাদ হোসেন ও শরিফুল ইসলাম জুয়েল ঘটনাস্থলে উপস্থিত হলে পরিস্থিতি শান্ত হয়।

এরপর আরিফকে ইবি থানায় সোপর্দ করা হয়।পরবর্তীতে প্রক্টরের নির্দেশে তাকে ছেড়ে দেয়া হয়।এদিকে মঙ্গলবার অভিযুক্ত শিক্ষার্থীর বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা গ্রহণের দাবিতে শাখা ছাত্রলীগকর্মীদের পক্ষ থেকে প্রক্টর বরাবর লিখিত অভিযোগ করেছেন শাখা ছাত্রলীগ নেতা রাকিব।