পুতিনের ‘গোপন কন্যা’ হঠাৎ ইনস্টাগ্রাম একাউন্ট মুছে দিলেন

লেখক: বাংলা ম্যাগাজিন
প্রকাশ: ৩ মাস আগে

ইউক্রেনে রাশিয়ার যুদ্ধ নিয়ে চরম ট্রোলিংয়ের পরে ভ্লাদিমির পুতিনের ‘গোপন কন্যা’ হঠাৎ তার সোশ্যাল মিডিয়া বন্ধ করে দিয়েছেন। তার নাম লুইজা রোজোভা। সেন্ট পিটার্সবার্গের ১৮ বছর বয়সী এই ছাত্রী এখন ইনস্টাগ্রামে তার অ্যাকাউন্ট মুছে দিয়েছেন। অনেকের দাবি, ট্রোলিংয়ে শিকার হয়েই নিজের অ্যাকাউন্টটি সরিয়ে দিয়েছেন তিনি।

লুইজার পিতৃপরিচয় নিয়ে জল্পনা চললেও এ নিয়ে প্রকাশ্যে মুখ খোলেননি তার মা শ্বেতলানা ক্রিভোনোগিখ (৪৫)। রাশিয়ার অন্যতম ধনী এই নারীর সঙ্গে পুতিনের বিবাহ-বহির্ভূত সম্পর্ক ছিল বলে জোর জল্পনা। এ বিষয় নিয়ে নিজের প্রতিক্রিয়া জানাননি পুতিন। মায়ের মতো মুখে কুলুপ এঁটেছেন লুইজাও।

ইউক্রেনে রাশিয়ার হামলার পর থেকেই ওই মেয়ের দিকে ধেয়ে আসছিল ট্রোলিংয়ের বিষাক্ত তির। ইনস্টাগ্রামে লুইজার শেষ পোস্টটি ছিল প্রায় পাঁচ মাস আগেকার। ২০২১ সালের অক্টোবরে। লুইজার শেষ পোস্টের নিচে একের পর এক বিষাক্ত মন্তব্য ধেয়ে এসেছিল। একজন লিখেন, ‘আপনি কি বাঙ্কারে লকিয়ে আছেন, ইঁদুরের মতো?’ এই অ্যাকাউন্টটি এখন আর দেখা যাচ্ছে না।

নেটমাধ্যমে বেশ সক্রিয় ছিলেন লুইজা। সেখানে প্রায়শই ছবি পোস্ট করতেন। কখনো তাকে দেখা গেছে, ক্যাফেতে সময় কাটাচ্ছেন। কখনো বা ঘুরে বেড়াচ্ছেন প্যারিসে। অনেক সময় নিজের ফ্যাশন লেবেলের কাজ নিয়ে ব্যস্ত। ডিজে হিসেবেও চুটিয়ে উপভোগ করতে তাকে দেখা গেছে।