প্রচ্ছদ বিজ্ঞান ও প্রযুক্তি

পাসওয়ার্ড হ্যাক হয়েছে কিনা চেক করুন গুগল থেকে

13
পাসওয়ার্ড হ্যাক হয়েছে কিনা চেক করুন গুগল থেকে

পড়া যাবে: < 1 minute

উত্তরোত্তর বৃদ্ধি পাওয়া ডিজিটাল ডেটা লিকের ঘটনার পরে এখন প্রত্যেকটি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ফেসবুক, টুইটার, হোয়াটসঅ্যাপে নিজের ব্যক্তিগত তথ্য চুরি হয়ে যাওয়ার সম্ভাবনা দেখা দিচ্ছে। গত বছরই পেগাসাস নামক একটি সফটওয়্যার সারা বিশ্বের সমস্ত হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীর মনে নিজের ব্যক্তিগত তথ্য চুরির আশঙ্কা নিয়ে এসেছিল।

 

 

কিন্তু এবার তথ্য চুরির ঘটনায় আপনাকে সাহায্য করতে এগিয়ে এসেছে বিশ্বের সবথেকে বড় সার্চ ইঞ্জিন প্ল্যাটফর্ম গুগল।গুগলের একটি নতুন সার্ভিস গুগল পাসওয়ার্ড ম্যানেজারে আপনি আপনার সমস্ত সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টের পাসওয়ার্ড সংরক্ষিত রাখতে পারবেন।

আরও পড়ুন:  ফোনে কখন কি করছেন বা দেখছেন সব জানে গুগল!

এই পাসওয়ার্ড ম্যানেজারে গিয়ে আপনি যাচাই করতে পারবেন যে আপনার পাসওয়ার্ড চুরি হয়েছে নাকি না, এছাড়াও যদি আপনার পাসওয়ার্ড লিক হয়ে যায় তাহলে তৎক্ষণাৎ গুগল পাসওয়ার্ড ম্যানেজার আপনার ফোনে নোটিফিকেশন পাঠাবে। এই সার্ভিসটি ব্যবহার করার জন্য আপনাকে যেতে হবে passwords.google.com এ। সেখানেই আপনি আপনার পাসওয়ার্ডগুলি সংরক্ষিত রাখতে পারবেন।

বাংলা ম্যাগাজিন টেক

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

আরও পড়ুন:  ‘সুপার সেভিং ডিল’ওয়ালটন ইনভার্টার এসিতে ব্যাপক মূল্যছাড়

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @banglanewsmagazine আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

  • 7
    Shares