প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

দেশে গত ২৪ ঘন্টায় করো'নায় মা'রা গেছেন ২১ জন

7
দেশে গত ২৪ ঘন্টায় করো'নায় মা'রা গেছেন ২১ জন

পড়া যাবে: < 1 minute

দেশে গত ২৪ ঘণ্টায় মহামা’রি করো’নাভাই’রাসে আ’ক্রান্ত হয়ে আরও ২১ জন মা’রা গেছেন। এ নিয়ে ভাই’রাসটিতে মোট মা’রা গেলেন ২ হাজার ১৯৯ জন।

একই সময়ে করো’নার সংক্রমণ শনাক্ত হয়েছে আরও ২ হাজার ১৯২ জনের মধ্যে।

শনিবার (০১ আগস্ট) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করো’নাভাই’রাস বিষয়ক নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। অধিদফতরের অ’তিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা অনলাইনে বুলেটিন পড়েন।

নিয়মিত কোভিড-১৯ বুলেটিনে আরও জানানো হয়, গত ২৪ ঘন্টায় সারাদেশ থেকে সংগ্রহিত মোট করো’না নমুনা পরীক্ষা করা হয়েছে ৮ হাজার ৮০২টি।

দেশে কোয়ারেন্টাইনের জন্য ৬২৯টি প্রতিষ্ঠান প্রস্তুত রয়েছে। এসব প্রতিষ্ঠানের মাধ্যমে তাৎক্ষণিকভাবে সেবা দেয়া যাবে ৩১ হাজার ৯৯১ জনকে।

আরও পড়ুন:  প্রধানমন্ত্রী শুধু স্বপ্ন দেখাচ্ছেন না, তিনি স্বপ্ন বাস্তবায়ন করে চলেছেন

বুলেটিনে বরাবরের মতো করো’নাভাই’রাস থেকে সুরক্ষিত থাকতে সবাইকে সাবান দিয়ে হাত ধোয়া, মুখে মাস্ক পরা এবং অন্যান্য স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান ডা. নাসিমা।

করো’নাভাই’রাসের ছোবলে গোটা বিশ্ব এখন বিপর্যস্ত। গত ডিসেম্বরে চীনের উহান শহর থেকে ছড়ানোর পর এ ভাই’রাসে বিশ্বজুড়ে এখন পর্যন্ত আ’ক্রান্তের সংখ্যা ৮৫ লাখ ৯৪ হাজার ছাড়িয়েছে। মৃ’তের সংখ্যা ছাড়িয়েছে চার লাখ ৫৬ হাজার। তবে সাড়ে ৪৫ লাখের বেশি রোগী ইতোমধ্যে সুস্থ হয়েছেন। গত ৮ মা’র্চ বাংলাদেশে প্রথম শনাক্ত হয় করো’নাভাই’রাস।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

আরও পড়ুন:  সাবেক মন্ত্রী সাহারার মৃত্যুতে এমপি এনামুল হকের শোক

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @banglanewsmagazine আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।