প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

পাটুরিয়া ঘাটে পারের অপেক্ষায় ৫ শতাধিক যানবাহন

21
পাটুরিয়া ঘাটে পারের অপেক্ষায় ৫ শতাধিক যানবাহন
পড়া যাবে: < 1 minute

বাংলা ম্যাগাজিন ডেস্ক : ঢাকা-আরিচা মহাসড়কের যানজট আর ফেরি চলাচলে অতিরিক্ত সময় লাগার কারণে ঈদে ঘরমুখো মানুষের দুর্ভোগ যেন কমছেই না। তবে রাতের চেয়ে যানবাহনের চাপ কিছুটা কমলেও এখনো পাঁচ শতাধিক ছোট গাড়ি ও বাস এ নৌপথ পারের অপেক্ষায় রয়েছে।

শনিবার (১ আগস্ট) সকাল ৮টা পর্যন্ত পাটুরিয়া ঘাট থেকে দেড় কিলোমিটার এলাকায় গাড়ির সারি রয়েছে বলে জানিয়েছেন বরংগাইল হাইওয়ে পুলিশের পরিদর্শক বাসুদেব সিনহা।

তিনি জানান, রাতের পর থেকে গাড়ির চাপ কিছুটা কমতে শুরু করে। তবে এখানো তিন শতাধিক গাড়ি পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথ পারের অপেক্ষায় রয়েছে।

আরও পড়ুন:  সোনাদিয়া বন্দর প্রকল্প বাতিলের পর কী বিকল্প চিন্তা করছে সরকার?

শুক্রবার (৩১ জুলাই) সকাল থেকেই এ মহাসড়কে যাবনবাহনে চাপ বাড়তে থাকে, তৈরি হয় যানবাহনের দীর্ঘ লাইন। তবে শনিবার সকাল পর্যন্ত পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথ পারি দিতে না পারায় যাত্রী ও চালকদের মধ্যে অসন্তুষ্টি বিরাজ করছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) আরিচা কার্যালয়ের ডিজিএম জিল্লুর রহমান জানান, ১৬টি ফেরি দিয়ে পাটুরিয়া দৌলতদিয়া নৌপথে যানবাহন ও যাত্রী পারাপার করা হচ্ছে। বেশকিছু ছোট গাড়ির চাপ থাকলেও বাস তেমন একটা নেই। আনুমানিক দুই থেকে তিনশো ছোট গাড়ি পারের অপেক্ষায় রয়েছে বলেও জানান তিনি।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 26
    Shares