প্রচ্ছদ বাংলাদেশ বিভাগ

বাঘায় ৫ টাকা দরে প্রতি পিস ছাগী ছাগলের চামড়া বিক্রি

16
বাঘায় ৫ টাকা দরে প্রতি পিস ছাগী ছাগলের চামড়া বিক্রি

পড়া যাবে: < 1 minute

 

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহীর বাঘায় ৫ টাকা দরে প্রতিটি ছাগী ছাগলের চামড়া বিক্রি হয়েছে। শনিবার (১ আগষ্ট) ঈদুল আযহার দিন দুপুরে কোরবানির পশুর চামড়া ফড়িয়াররা গ্রামে গ্রামে ঘুরে এ চামড়া কিনতে দেখা দেখা গেছে।

এ বিষয়ে আড়ানী গোচর গ্রামের ফড়িয়ার চামড়া ব্যবসায়ী আরিফুর রহমান বলেন, চাহিদা না থাকায় ছাগী (বরকি) ছাগলের একটি চামড়া ৫ টাকা দরে ক্রয় করছি। এ দামে কিনে নিয়ে স্থানীয় আড়তে বিক্রি কররো। পরিবহন খরচ বাদ দিয়ে একটি ছাগী ছাগলে চামড়াতে এক থেকে দুই টাকা লাভের আশা করছি।

আড়ানী গোচর গ্রামের সমাজ প্রধান আকরাম আলী বলেন, চামড়ার কোন চাহিদা নেই। কোরমবানির পশুর চামড়া কেউ কিনতে চাচ্ছিলনা। অবশেষে স্থানীয় একজন ফড়িয়ার এসে খাসী ছাগলের চামড়া প্রতিটি ৩০ টাকা আর ছাগী ছাগলের চামড়া ৫ টাকা দরে বিক্রি করেছি। গত বছর যে দাম ছিল তার চেয়ে দ্বিগুন দাম কমে চামড়া বিক্রি করেছি।

আরও পড়ুন:  বিসিক শিল্পনগরী-২ প্রকল্পের ভূমি উন্নয়ন কাজের উদ্বোধন করলেন মেয়র লিটন

আড়ানীর চামড়া আড়তদার ইলিয়াস হোসেন বলেন, চাহিদা না থাকায় চামড়া কম দামে নিতে হচ্ছে। এ চামড়া কিনেও লাভ হবে কিনা জানা নেই। তারপরও কিনেছি। ফড়িয়ারদের কাছে দুই/এক টাকা বেশি দিয়ে চামড়া কিনেছি। এছাড়াও সমাজ প্রধানের প্রতিনিধিরা চামড়া নিয়ে আসছেন। তাদেরও কাছে থেকে ফড়িয়ারদের মতো দাম দিয়ে কিনেছি।

 

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

আরও পড়ুন:  বাংলাদেশ বেকার ডিপ্লোমা ফার্মাসিস্ট এসোসিয়েশনের রাজশাহী জেলা কমিটির অনুমোদন

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @banglanewsmagazine আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

  • 5
    Shares