অন্যান্য খেলাএক্সক্লুসিভখেলাবাংলাদেশমধ্যপ্রাচ্য

অভিক আনোয়ার প্রথম বাংলাদেশি রেসার হিসেবে ইতিহাস গড়লেন

ফর্মুলা রেসের আন্তর্জাতিক ট্র্যাকে দাপিয়ে বেড়াচ্ছেন অভিক আনোয়ার। আরব আমিরাতে এনজিকে প্রোকার চ্যাম্পিয়নশিপে প্রথম দুই রাউন্ড জেতার পর গত ৩০শে জানুয়ারি রাউন্ড থ্রিতে প্রথম স্থান অর্জন করেন বাংলাদেশি এই রেসার। তবে প্রোকার চ্যাম্পিয়নশিপের সংগঠকরা নিয়মে আকস্মিক পরিবর্তন আনেন।

গিটি ৮৬তে অনেক পয়েন্টে এগিয়ে থাকায় অভিককে আরো দুই ক্লাস ওপরে রেস করানোর সিদ্ধান্ত নেয় আয়োজকরা। এমন বৈষম্যমূলক আচরণে অভিক ক্ষোভ প্রকাশ করলেও সেটিকে চ্যালেঞ্জ হিসেবে নেন। সেই পরীক্ষায় উতরে গেছেন তিনি, এনজিকে প্রো রেসিং চ্যাম্পিয়নশিপে ৮৬ ক্যাটাগরিতে চ্যাম্পিয়ন হলেন অভিক। প্রথম বাংলাদেশি রেসার হিসেবে এই কীর্তি অর্জন করেন তিনি।

দেশবাসীকে কৃতজ্ঞতা জানিয়ে অভিক সামাজিক যোগাযোগ মাধ্যমে লিখেছেন, ‘দেশবাসীর কাছে আমি চির কৃতজ্ঞ আমার জন্য দোয়া করেছেন এবং আমার স্পন্সরদের আমি বিশেষভাবে ধন্যবাদ জানাতে চাই।’বিশ্বমঞ্চে এমন অসাধারণ অর্জনে অভিক আনোয়ারকে শুভেচ্ছা জানিয়েছেন তারই বন্ধু এবং বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল। তিনি ফেসবুকে লিখেছেন, ‘অভিক আনোয়ারকে প্রাণঢালা অভিনন্দন। তোমার এই ব্যতিক্রমী অর্জন দেশকে গর্বিত করেছে।’ 

দুর্দান্ত অর্জনের পর অভিক লিখেছেন, ‘আন্তর্জাতিক মঞ্চে প্রথম বাংলাদেশি রেসিং চ্যাম্পিয়ন হলাম আজকে। এনজিকে ইউএই প্রোকার চ্যাম্পিয়নশিপ।এটি হচ্ছে সংযুক্ত আরব আমিরাতের ন্যাশনাল রেসিং চ্যাম্পিয়নশিপ যেখানে বিভিন্ন দেশ থেকে অনেক প্রতিযোগী আসে এবং অংশগ্রহণ করেন। এটি একটি মাল্টিক্লাস রেসিং প্রতিযোগিতা এবং এই টুর্নামেন্টে ৮৬ ক্যাটাগরিতে চ্যাম্পিয়ন হলাম আজকে একজন বাংলাদেশি রেসিং ড্রাইভার হয়ে, বাংলাদেশের ইতিহাসের প্রথম রেসিং টিমের সঙ্গে, বাংলাদেশ মটরসস্পোর্টস।’

গত বছরের নভেম্বরে দুবাইয়ের অটোড্রোমের প্রথম রাউন্ডের দুই রেসেই প্রথম হয়েছিলেন অভিক। এছাড়াও ইয়াস মেরিনা এফ১ ট্র্যাকে রেস ১-এ প্রথম হয়েছিলেন এবং রেস ২-এ তৃতীয় হয়েছিলেন।এদিকে চলতি বছরের ফেব্রুয়ারি ও মার্চের দুবাইয়ের অটোড্রোমের দুই রাউন্ডের রেসেই প্রথম স্থান অর্জন করেন বাংলাদেশি এই রেসার।

বাংলা ম্যাগাজিনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button