জীবন-যাপনবাংলাদেশ

একদম কম খরচে টিনসেড বাড়ির দুর্দান্ত ডিজাইন

ছোট হোক বা বড় প্রত্যেকের মনে থেকে থাকে একটা নিজের বাড়ির স্বপ্ন । আমাদের মধ্যে এমন অনেকেই আছেন যারা ইতিমধ্যে নিজেদের বাড়ি তৈরি করে ফেলেছেন কিন্তু আবার এমন অনেকে আছেন যারা নিরন্তন করে চলেছেন পরিশ্রম শুধুমাত্র একটি টিনের বাড়ি তৈরি করবেন বলে । নিজের একটি স্বপ্নের বাড়ি তৈরি করতে গেলে লাগে পরিশ্রম তার সাথে সাথে লাগে টাকাপয়সা।অনেকে জীবনে টাকা পয়সা জমিয়ে উঠতে পারে না।

আমাদের মধ্যে অনেকেই যখন বাড়ি তৈরি করি তখন বাড়ির ছাদ ঢালাই এর সময় বুঝতে পারি যে সেখানেই লেগে গেছে অর্ধেক টাকা। কারণ ছাদ মজবুত হওয়া অত্যন্ত জরুরি । কিন্তু বর্তমান প্রজন্মের এমন বেশ কিছু বাড়ি দেখা গেছে যেখানে অর্ধেক ছাদ এবং অর্ধেক রয়েছে টিনসেড । 

বাড়ী করতে গেলে অর্থ সংকুলান না করতে পারলে ব্যাংকের লোনের দিকে যেতে হয়। যেখানে আরো বড় বিপদ।কম খরচে বাড়ির সৌন্দর্যতা বাড়িয়ে কিভাবে একটি অত্যাধুনিক ডিজাইন এ বাড়ি তৈরি করা যেতে পারে, এই আলোচনায় শুধুমাত্র আপনাদের তার ন্যূনতম একটি ধারণা প্রদান করা হবে। এরপর সেই ধারণার উপর আপনি নিজের চিন্তা ভাবনা যোগ করতে পারেন। সে ক্ষেত্রে বেড়ে যেতে পারে কিছুটা ব্যয়ের পরিমাণ।

টিন দিয়ে তৈরি ছাদকে টিনসেড ছাদ বলে । বাড়ির ব্যয় কমানোর জন্য অনেকে ছাদের পুরো অংশটি সিমেন্ট ঢালাই করে না। বাড়ির ছাদের অর্ধেক অংশটি সিমেন্ট ঢালাই করে যেখানে রাখা যেতে পারে জলের ট্যাঙ্ক বা অন্যান্য যাবতীয় কিছু। এবং অপর অংশে অর্ধেক দেয় টিনসেড।

এর ফলে কি হয় বাড়ির যে তৈরির খরচ অনেকাংশে কমে যায় । এর পাশাপাশি বাড়ি দেখতে সুন্দর হয়ে ওঠে। এই ধরনের ভাবনা চিন্তা গুলো মাঝে মাঝে বিভিন্ন ভিডিও মাধ্যমে সোশ্যাল মিডিয়াতে উঠে আসে। এই ভাবনাটি আপনি আপনার বাড়ির মধ্যে প্রয়োগ করতে পারেন।

বাংলা ম্যাগাজিনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button