অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন সাকিবের মা, ছেলে ও দুই মেয়ে

লেখক: বাংলা ম্যাগাজিন
প্রকাশ: ২ মাস আগে

দক্ষিণ আফ্রিকায় আসার দুই দিন পরই সাকিব আল হাসান শুনতে পান দুঃসংবাদটা। তাঁর মা অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি। সর্বশেষ গতকাল সাকিব জানলেন, অসুস্থ তাঁর সন্তানেরাও। এ অবস্থায় স্বাভাবিকভাবেই সফরের বাকি অংশে কিছুটা অনিশ্চিত হয়ে পড়েছে তাঁর খেলা।

জানা গেছে, সাকিবের ছেলে আইজাহ আল হাসান ও মেজো মেয়ে ইরাম হাসান নিউমোনিয়ায় আক্রান্ত। আর বড় মেয়ে আলাইনা হাসান ঠান্ডা জ্বরে ভুগছেন।রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে তাদের চিকিৎসা চলছে।

কাল রাতে জোহানেসবার্গে এমনও গুঞ্জন ছড়িয়ে পড়ে, অসুস্থ মা ও সন্তানদের পাশে থাকতে সাকিব হয়তো ওয়ানডে সিরিজ অসমাপ্ত রেখে দেশে ফিরে যেতে পারেন। তবে সাকিবের সঙ্গে যোগাযোগ করা হলে এই প্রতিবেদককে বলেন, ‘এখন সবাই মোটামুটি ভালো আছে।’ তাঁর দেশে ফিরে যাওয়ার সম্ভাবনা আছে কি না জানতে চাইলে সাকিবের উত্তর, ‘এখনো এ ব্যাপারে কিছু বলতে পারছি না।’

পারিবারিক সূত্রে আরও জানা গেছে, সাকিবের শাশুড়ি ক্যান্সারে আক্রান্ত। তাকে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসা দেওয়া হচ্ছে। আর এই অলরাউন্ডারের মা হার্টের রোগী। তার শারীরিক অবস্থা কিছুটা খারাপ হওয়ায় তাকেও হাসপাতালে ভর্তি করা হয়।

এর আগে শারীরিক ও মানসিক ক্লান্তির কারণে সাকিব দক্ষিণ আফ্রিকা সিরিজে খেলতে চাননি। পরে আবার নিজেই বিসিবিকে জানান, তিনি পুরো সিরিজে খেলবেন। এরপর দলের পেছন পেছন সাকিবও চলে আসেন জোহানেসবার্গে।