রাঙামাটির রাজস্থলী উপজেলায় দুই পক্ষের গোলাগুলিতে তিনজন নিহত

লেখক: বাংলা ম্যাগাজিন
প্রকাশ: ২ মাস আগে

পার্বত্য জেলা রাঙামাটির রাজস্থলী উপজেলায় দুই পক্ষের গোলাগুলিতে তিনজন নিহত হয়েছেন। আজ মঙ্গলবার সকাল পৌনে ১০টার দিকে এ ঘটনা ঘটে বলে স্থানীয় সূত্রে জানা গেছে। তবে পুলিশ ঘটনার খবর জানতে পারলেও এখনো বিস্তারিত জানতে পারেনি।

নিহত ব্যক্তিদের পরিচয়ও জানতে পারেনি। স্থানীয় লোকজন বলছেন, পার্বত্য এলাকায় সক্রিয় সশস্ত্র গোষ্ঠী মগ লিগারেশন পার্টির (মগ পার্টি) সঙ্গে পার্বত্য জেলার কোনো আঞ্চলিকে দলের সংঘাতে এ ঘটনা ঘটেছে।  

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, আজ সকালে গাইন্দ্যা ইউনিয়নে নিয়মিত টহল শেষে সাত থেকে আটজনের মগ পার্টি একটি দল কেচিপাড়ার দিকে যাচ্ছিল। টহল দলটি তাংক্রিপাড়া ও কেচিপাড়া মাঝামাঝি বালুমুড়া এলাকায় পৌঁছালে আরেকটি সশস্ত্র দল এলোপাতাড়ি গুলি ছোড়ে। এতে উভয় পক্ষে অন্তত ৩০ মিনিট গুলিবিনিময় হয়।

পরে স্থানীয় লোকজন ঘটনাস্থলে তিনজনের লাশ পড়ে থাকতে দেখেন। নিহত তিনজনই মগ পার্টির সদস্য বলে জানিয়েছেন তাঁরা। তবে নিহত ব্যক্তিদের স্থানীয় লোকজন চিনতে না পারায় নাম জানা সম্ভব হয়নি। বেলা একটা পর্যন্তও ঘটনাস্থলে তিনজনের লাশ পড়ে ছিল বলে জানা গেছে। পুলিশও তখনো সেখানে পৌঁছায়নি।

২০১৮ সালের নির্বাচনের আগে মিয়ানমারের সশস্ত্র দল আরাকান লিবারেশন পার্টির একাংশ মগ পার্টি নামে আবির্ভূত হয় মূলত বান্দরবান জেলায়। সাম্প্রতিক সময়ে বেশ কয়েকটি সংঘাতের ঘটনায় এ দলের নাম জড়িয়েছে। বান্দরবান লাগোয়া রাঙামাটির রাজস্থলী উপজেলায় তাদের শক্ত অবস্থান আছে বলে মনে করা হয়।

রাজস্থলী ও কাপ্তাই সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু ছালেহ বলেন, ‘গাইন্দ্যা ইউনিয়নে গোলাগুলিতে তিনজনের মারা যাওয়া খবরটি শুনেছি। বিস্তারিত জানার চেষ্টা করছি। দুর্গম এলাকা হওয়ায় নিরাপত্তার কারণে এখনো সেখানে যেতে পারিনি।’