এক্সক্লুসিভটাঙ্গাইলধর্ম ও জীবনবাংলাদেশ

হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করলেন সজীব সূত্রধর

টাঙ্গাইলের নাগরপুরে মুসলমানদের আচার-ব্যবহার, ধর্মীয় রীতিনীতি ও সংস্কৃতিতে অনুপ্রাণিত হয়ে স্বেচ্ছায় ও স্বজ্ঞানে হিন্দু থেকে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন উপজেলার গয়হাটা ইউনিয়নের কইটোলা গ্রামের সজীব সূত্রধর(২৪) নামের এক ব্যক্তি।

গত ১২ ই মার্চ শনিবার, বরিশালের চরমোনাই হযরত মাওলানা সৈয়দ মোহাম্মদ ফয়জুল করীমের হাত ধরে বাদ ঈশা ইসলাম ধর্ম গ্রহণ করেন তিনি। ইসলামে দিক্ষিত হওয়ার বিষয়টি আনুষ্ঠানিকভাবে মুসল্লিদের উদ্দেশ্যে নিজেই ঘোষণা দেন সদ্য মুসলিম হওয়া সজীব সূত্রধর থেকে মো. আব্দুর রহমান হাবিব। বর্তমানে তার নাম মো.আব্দুর রহমান হাবিব।

 মো.আব্দুর রহমান হাবিব বলেন, আমায় প্রতি রাতে বোবায় ধরতো তখন আমার মা বাব বলে হিন্দু ধর্মের একটি প্রবাদ বলে ঘুমানোর জন্য। আমি তাই করি, প্রায় ৬ মাস কিন্তু তাতে আমার বোবায় ধরা বন্ধ হয়না। তার পর আমি মাও: মিজানুর রহমান আজহারীর একটি ওয়াজে শুনি, যে ব্যাক্তি সূরা ফাতিয়া, ফালাক, নাস পড়ে রাতে ঘুমাবে জিনের বাদশা পর্যন্ত তার কাছ থেকে পালিয়ে যাবে।

এই কথা শুনে আমি ঐ সূরা মোবাইলে দেখে দেখে পড়ে রাতে ঘুমাই, তাতে আমার আর বোবায় ধরে না। এর পর থেকেই ইসলাম ধর্মকে ভালোবাসাতে শুরু করি এবং ইসলাম ধর্ম গ্রহণ করি। আল্লাহ রহমতে আমি অনেক ভালো আছি, আপনারা আমার জন্য দোয়া করবেন। আমি যাতে ইসলামের দাওয়াত সবার ঘরে ঘরে পৌছিয়ে দিতে পারি আমিন।

তিনি টাঙ্গাইল জেলার নাগরপুর উপজেলার গয়হাটা ইউনিয়নের সনাতন ধর্মাবলম্বী পরিবারের সন্তান। তার বাবার নাম নিরাঞ্জন সূত্রধর। সদ্য মুসলিম হওয়া মো. আব্দুর রহমান হাবিব বলেন, আমি নিজের ইচ্ছায় হিন্দু থেকে ইসলাম ধর্ম গ্রহণ করেছি। প্রায় ৩ বছর ধরে আমি হিন্দু ধর্মের সকল বই নিয়ে রিসার্চ (গবেষণা) করে দেখি সব কিছুর মূলেই রয়েছে ইসলাম তাই ইসলাম ধর্ম গ্রহণ করেছি। 

বাংলা ম্যাগাজিনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button