রাজধানীর শাহজাহানপুরে দুর্বৃত্তদের গুলিতে এক তরুণীসহ আওয়ামী লীগ নেতা খুন

লেখক: বাংলা ম্যাগাজিন
প্রকাশ: ২ মাস আগে

রাজধানীর শাহজাহানপুরের আমতলায় বৃহস্পতিবার রাতে দুর্বৃত্তদের গুলিতে আওয়ামী লীগের নেতাসহ দুজন খুন হয়েছেন।নিহত দুজন হলেন—মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম ওরফে টিপু (৪৫) ও পথচারী সামিয়া আফরিন ওরফে প্রীতি (১৮)। সামিয়া পুরান ঢাকার একটি কলেজের স্নাতক সম্মান শ্রেণির শিক্ষার্থী।

ঢামেক হাসপাতালের চিকিৎসক মহিউদ্দিন ফারুক বলেন, জাহিদুল ও সামিয়া গুলিবিদ্ধ হয়ে মারা গেছেন।পুলিশ কর্মকর্তারা বলেন, এটি পরিকল্পিত হত্যাকাণ্ড। দুর্বৃত্তরা জাহিদুলকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি চালালে রিকশাযাত্রী সামিয়াও গুলিবিদ্ধ হন।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা গেছে, রাত পৌনে ১০টার দিকে আওয়ামী লীগের নেতা জাহিদুল ইসলাম শাহজাহানপুর আমতলা কাঁচাবাজার থেকে বাজার করে মাইক্রোবাসে বাসায় ফিরছিলেন। গাড়িটি শাহজাহানপুরে ইসলামী ব্যাংক হাসপাতালের সামনে পৌঁছালে দুর্বৃত্তরা তাঁকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি ছুড়ে পালিয়ে যায়। এতে জাহিদুল ও তাঁর গাড়িচালক মুন্না আহত হন। তাঁদের শরীরে একাধিক গুলি লাগে।

এ সময় ঘটনাস্থলে একটি রিকশায় থাকা শিক্ষার্থী সামিয়াও গুলিবিদ্ধ হন। রক্তাক্ত অবস্থায় রাত পৌনে ১১টার দিকে আহত তিনজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) নিয়ে গেলে চিকিৎসক জাহিদুল ও সামিয়াকে মৃত ঘোষণা করেন। মুন্নাকে তাৎক্ষণিকভাবে অস্ত্রোপচার কক্ষে নেওয়া হয়।