ওই মিয়া, এক্কি আচার (আছাড়) দিয়ে ভুঁড়ি বের করে ফেলব

লেখক: বাংলা ম্যাগাজিন
প্রকাশ: ২ মাস আগে

বগুড়ার সোনাতলা উপজেলা চেয়ারম্যান মিনহাদুজ্জামান লিটনের সঙ্গে খাদ্য কর্মকর্তার কথোপকথনের একটি অডিও ক্লিপ সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। যেখানে, সরকারি ওই কর্মকর্তাকে হুমকি এবং গালি দিতে শোনা গেছে লিটনকে।

ডিওতে শোনা যায়, ওএমএস খাদ্যবান্ধব কর্মসূচির ডিলার নিয়োগ নিয়ে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা গোলাম মওলার সঙ্গে কথা বলছেন উপজেলা চেয়ারম্যান লিটন। ডিলার নিয়োগ নিয়ে তাকে অসন্তোষ প্রকাশ করতেও শোনা যায়। একপর্যায়ে চেয়ারম্যান লিটন খাদ্য কর্মকর্তাকে কোনো একটি জায়গায় ডাকেন, তখন গোলাম মওলা কাজের চাপে যেতে অস্বীকৃতি জানান। এতে ক্ষুব্ধ হয়ে লিটন বলেন, ‘ওই মিয়া, এক্কি আচার (আছাড়) দিয়ে ভুঁড়ি বের করে ফেলব।’ তাকে গালিও দেন তিনি।

সরকারি কর্মকর্তার সঙ্গে ক্ষমতাসীন দলের একজন প্রভাবশালী নেতা ও জনপ্রতিনিধির এমন আচরণ নিয়ে সমালোচনার সৃষ্টি হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারীরা ধিক্কার জানিয়ে বিভিন্ন মন্তব্য করছেন।এ বিষয়ে সোনাতলা উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা গোলাম মওলা বলেন, ‘ঘটনাটি সত্য, তবে বিষয়টি বেশ কিছুদিন আগের। আমি একজন ক্ষুদ্র কর্মকর্তা। তাই বিষয়টি নিয়ে কোথাও অভিযোগ করিনি।’অভিযুক্ত উপজেলা চেয়ারম্যান মিনহাদুজ্জামান লিটনের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করা হয়, তবে কথা বলা সম্ভব হয়নি।