অপরাধঅর্থ ও বাণিজ্যবিশ্ব সংবাদ

ব্যবসায়ীর বাড়িতে অভিযান চালিয়ে ১৫০ কোটির নোট উদ্ধার

ভারতের কানপুরে পীযূষ জৈন নামে এক ব্যবসায়ীর বাড়িতে অভিযান চালিয়ে ১৫০ কোটির নোট উদ্ধার করেছে দেশটির আয়কর বিভাগ। একই সঙ্গে তল্লাশি চালানো হয়েছে তার একাধিক প্রতিষ্ঠানে। খবর আনন্দবাজারের।কানপুরের আয়কর বিভাগের প্রকাশ করা ছবিতে দেখা গেছে, কর্মকর্তারা মাটিতে নোটের স্তূপের মধ্যে বসে মেশিনের সাহায্যে টাকা গুনছেন।

আয়কর বিভাগের কর্মকর্তারা প্রথমে পীযূষের বাড়িতে অভিযান চালান। সেখানেই উদ্ধার হয় ১৫০ কোটির নোট। পীযূষের সুগন্ধী দ্রব্যের ব্যবসা। সেই সঙ্গে তার কোল্ড স্টোর, পেট্রল পাম্পেরও ব্যবসা রয়েছে। মুম্বাইয়ে একটি শোরুমের মালিক তিনি।

ছবিতে দেখা যায়, পীযূষের বাড়ির আলমারি ভর্তি টাকা। নোট রাখা হয়েছে ছোট ছোট বাক্সে। হলুদ টেপ দিয়ে যে বাক্সের মুখ বন্ধ করা।আয়কর দপ্তর সূত্রের বরাতে জানা যায়, এ প্রতিবেদন লেখা পর্যন্ত ১৫০ কোটি টাকার নোট উদ্ধার করা হয়েছে। তবে গণনা সম্পূর্ণ হয়নি। কানপুরের সঙ্গে মুম্বাইয়েও পীযূষের অফিসে তল্লাশি চালানো হচ্ছে।

কর ফাঁকি দেওয়ার অভিযোগে আয়কর বিভাগের কর্মকর্তারা এ অভিযান চালান। কর্মকর্তারা জানান, ওই ব্যবসায়ীর বিরুদ্ধে ভুয়া বিল দিয়ে জিনিস পাঠানো, ই-ওয়ে বিল ছাড়া জিনিস পাঠানোর অভিযোগ উঠেছিল। ভুয়া সংস্থার নামেও বিল তৈরি করার অভিযোগ ছিল। ৫০ হাজার টাকার ২০০টি এমন ভুয়া বিল পাওয়া গেছে বলে অভিযোগ পীযূষের প্রতিষ্ঠানের বিরুদ্ধে।

বাংলা ম্যাগাজিনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button