অন্যান্য দলএক্সক্লুসিভবাংলাদেশরাজধানীরাজনীতি

বাম গণতান্ত্রিক জোটের আধাবেলা হরতালে পল্টন মোড়ে সড়ক অবরোধ

নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের লাগামহীন মূল্যবৃদ্ধির প্রতিবাদে আধা বেলা হরতাল শুরু করেছে বাম গণতান্ত্রিক জোট। আজ সোমবার সকাল ছয়টা থেকে নেতা-কর্মীরা পল্টন মোড়ে অবস্থান নিয়ে সড়ক অবরোধ করে রেখেছেন। এতে পল্টন মোড়ের চারদিক থেকে যান চলাচল বন্ধ রয়েছে। সেখানে রয়েছে অতিরিক্ত পুলিশ।

গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি বলেন, হরতালের সমর্থনে মিরপুর এলাকায় বাম জোটের নেতা–কর্মীরা মিছিল বের করেছিলেন। তিনি অভিযোগ করেন, পুলিশ ৯ জনকে গ্রেপ্তার করেছে। এ ছাড়া সারা দেশে মিছিলে বাধা দেওয়া ও হামলার খবর আসছে বলেও দাবি করেছেন তিনি।

বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সাধারণ সম্পাদক রুহিন হোসেন বলেন, সরকার যে ভয়ের রাজত্ব কায়েম করেছে, তার প্রতিবাদে টেকনাফ থেকে তেঁতুলিয়া পর্যন্ত শহর, বন্দর, উপজেলায় সাধারণ মানুষ হরতালের সমর্থনে রাস্তায় নেমে এসেছে। ভয় দেখিয়ে সরকার মানুষকে রাস্তা থেকে সরাতে পারবে না। সোমবার দুপুর ১২টা পর্যন্ত তাঁদের হরতাল কর্মসূচি চলবে বলে জানিয়েছেন রুহিন হোসেন।

এদিকে গতকাল রাতে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত একটি বিবৃতিতে বলা হয়, জনকল্যাণমূলক যেকোনো দাবির প্রতি সমর্থন জানানোর অংশ হিসেবে বিএনপি বাম গণতান্ত্রিক জোটের এ হরতালে নৈতিক সমর্থন জানিয়েছে।

নিত্যপণ্যের লাগামহীন মূল্যবৃদ্ধি প্রতিরোধ এবং গ্যাস, বিদ্যুৎ ও পানির দাম বাড়ানোর তৎপরতা বন্ধের দাবিতে আজ সারা দেশে আধা বেলা হরতাল পালনের ডাক দেয় বাম গণতান্ত্রিক জোট। এ হরতালে নৈতিক সমর্থন জানিয়েছে বিএনপি। জোটের নেতারা বলেছেন, দুর্গতি চূড়ান্ত পর্যায়ে পৌঁছে যাওয়ায় মানুষ হরতালে সমর্থন দেবে। সরকারের পক্ষ থেকে যদি কোনো বাধা না দেওয়া হয়, তাহলে শান্তিপূর্ণভাবে হরতাল কর্মসূচি পালন করা সম্ভব হবে।

বাংলা ম্যাগাজিনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button