আধিপত্য বিস্তারে ঢাকার দুই কলেজের শিক্ষার্থীদের সংঘর্ষ

লেখক: বাংলা ম্যাগাজিন
প্রকাশ: ২ মাস আগে

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে রাজধানীর ঢাকা কলেজ এবং টিচার্স ট্রেনিং কলেজের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষের একপর্যায়ে টিচার্স ট্রেনিং কলেজের (টিটি কলেজ) ভেতরে ককটেল বিস্ফোরণ হয়েছে৷ রাত পৌনে ১০টায় এই প্রতিবেদন লেখার সময়ও সংঘর্ষ চলছিল। সংঘর্ষের কারণে মিরপুর রোডের একটি অংশ বন্ধ হয়ে তীব্র যানজট তৈরি হয়েছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে।

ঢাকা কলেজের শিক্ষার্থীরা জানান, সংঘর্ষে ঢাকা কলেজের অন্তত চার ছাত্র আহত হয়েছেন। তাঁরা হলেন জসীম, শিহাব, মামুন ও খোকন৷ অবশ্য টিটি কলেজের শিক্ষার্থীদের কোনো বক্তব্য পাওয়া যায়নি।নিউমার্কেট জোনের সহকারী কমিশনার শরীফ মোহাম্মদ ফারুকুজ্জামান বলেন, দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ চলছে। পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে।ঢাকা কলেজের অধ্যক্ষ আই কে সেলিম উল্লাহ খন্দকারকে ফোন করা হলে তিনি একটি অনুষ্ঠানে আছেন বলে জানান।

প্রত্যক্ষদর্শী ব্যক্তিরা জানান, বুধবার রাত সোয়া আটটার দিকে ঢাকা কলেজের তিনজন শিক্ষার্থীকে মারধর করেন টিটি কলেজের কিছু শিক্ষার্থী। এ ঘটনার পর পৌনে নয়টার দিকে লাঠিসোঁটা, রড, রামদাসহ দেশীয় অস্ত্র নিয়ে টিটি কলেজে যান ঢাকা কলেজের শতাধিক শিক্ষার্থী। টিটি কলেজের শিক্ষার্থীরা তখন কলেজ ক্যাম্পাসে অবস্থান নেন। এ সময় কিছুক্ষণ পরপর ককটেল বিস্ফোরিত হচ্ছিল। ঢাকা কলেজের ছাত্ররা মারমুখী অবস্থায় টিটি কলেজের সামনে অবস্থান করছেন।