Bangla News

রাজধানীতে রাস্তায় উন্নয়নমূলক কাজের জন্য তীব্র যানজটঃ ট্রাফিক পুলিশ

রাজধানীর ফার্মগেটের পুলিশ বক্সের উল্টো দিকে এসে রিকশা থেকে নেমে পড়লেন তাহমিদা খাতুন, সঙ্গে তাঁর ছেলে। আরও খানিকটা এগোলে তারপর গভর্নমেন্ট সায়েন্স স্কুল। এখন আর হাঁটা ছাড়া কোনো উপায় নেই। কারণ, পুরো রাস্তায় যানজট।

ফার্মগেট থেকে কারওয়ান বাজারমুখী রাস্তায় শত শত যানবাহন ঠায় দাঁড়িয়ে। কোনো দিকে কিছু নড়ছে না।আজ সোমবার বেলা ১১টার দিকে রাস্তার এই হাল। ফার্মগেটের এ রাস্তার কাছে পাঁচটি শিক্ষাপ্রতিষ্ঠান। এ সময়ে তাই ভিড় ও যানজট বাড়ে বলে জানান তাহমিদা খাতুন।

রামপুরা জোনের সহকারী কমিশনার (ট্রাফিক বিভাগ) তানভীর রহমান বলেন, ‘রাস্তায় প্রচুর গাড়ির চাপ আছে। রমজান মাস উপলক্ষে অফিস টাইম কমে আসায় অল্প সময়ের মধ্যে রাস্তায় বেশিসংখ্যক গাড়ি চলাচল করছে। সে কারণে যানজট বেড়েছে। আমরা পয়েন্টে পয়েন্টে দাঁড়িয়ে এ যানজট নিরসনে কাজ করছি।’

শুধু রামপুরা, ফার্মগেট এলাকা নয়, রাজধানীর বাংলামোটর, গ্রিন রোড, পান্থপথসহ বিভিন্ন সড়কে আজ সকাল থেকেই তীব্র যানজট। চৈত্রের প্রচণ্ড তাপের সঙ্গে এ যানজটে থাকতে থাকতে মানুষের নাভিশ্বাস উঠেছে। ট্রাফিক পুলিশ বলছে, কয়েকটি কারণে যানজট বেড়েছে। ফার্মগেট থেকে তেজগাঁও রেলক্রসিংয়ের এ রাস্তায় এমনিতেই সকালের দিকে তীব্র চাপ থাকে। এরপর সেই সড়কে চলছে খোঁড়াখুঁড়ি।

কয়েকজন ট্রাফিক পুলিশ কর্মকর্তার সঙ্গে কথা বলে জানা গেছে, রাস্তায় যানজট বাড়ার জন্য কয়েকটি কারণ তাঁরা দায়ী বলে মনে করছেন। সকালে একই সময়ে স্কুলগামী শিক্ষার্থী ও অফিসগামী মানুষ গন্তব্যের উদ্দেশে রওনা করায় গাড়ির চাপ বাড়ছে।

সিএনজি স্টেশনগুলো সন্ধ্যা ছয়টার মধ্যে বন্ধ হয়ে যাওয়ায় সিএনজি নেওয়ার জন্য দিনের বেলাতেই গাড়িগুলো রাস্তায় বের হচ্ছে। এ ছাড়া রাজধানীর কিছু রাস্তায় উন্নয়নমূলক কাজ চলার কারণেও যানজট বেড়েছে বলে মনে করছেন তাঁরা।

বাংলা ম্যাগাজিনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button