টিসিবি’র পণ্য মজুত করায় ৩০ হাজার টাকা জরিমানা

লেখক: বাংলা ম্যাগাজিন
প্রকাশ: ২ মাস আগে

নোয়াখালীর সুবর্ণচর উপজেলায় ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) ডিলারের কাছ থেকে পণ্য কিনে বেশি দামে বিক্রির উদ্দেশ্যে মজুত করায় একটি প্রতিষ্ঠানকে ৩০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে মজুত করা মালামাল জব্দ করা হয়েছে।

গতকাল বুধবার রাত আটটার দিকে উপজেলার চরবাটা ইউনিয়নের সেন্টারবাজার (দুলাল মিয়ারহাট) রাস্তার মাথায় এ অভিযান চালানো হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) চৈতী সর্ববিদ্যা অভিযানটি পরিচালনা করেন।

অভিযানের বিষয়ে ইউএনও বলেন, টিসিবির ডিলার পণ্য বিক্রি করে যাওয়ার সময় ওই ব্যবসায়ী ডিলারের কাছ থেকে পণ্যগুলো কিনে অতিরিক্ত দামে বিক্রির জন্য মজুত করেছেন। বিষয়টি জানতে পেরে তিনি অভিযান পরিচালনা করেন এবং ভ্রাম্যমাণ আদালতে অভিযুক্ত ব্যক্তিকে ৩০ হাজার টাকা জরিমানা করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, টিসিবির ডিলার সুবর্ণচরে পণ্য বিক্রি করে জেলা শহরে ফেরার পথে তাঁদের কাছ থেকে অবশিষ্ট পণ্য কিনে মজুত করেন চরবাটা ইউনিয়নের সেন্টারবাজার এলাকার ব্যবসায়ী আলমগীর হোসেন। গোপন সূত্রে বিষয়টি জানতে পেরে গতকাল রাত আটটার দিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ইউএনও চৈতী সর্ববিদ্যা পুলিশ নিয়ে ওই দোকানে অভিযান চালান।

অভিযানকালে ওই দোকান থেকে টিসিবির ফ্যামিলি কার্ডের ১১৮ লিটার ভোজ্যতেল, ১১৮ কেজি মসুরের ডাল ও ১১৮ কেজি চিনি জব্দ করা হয়। এ সময় ইউএনও তাৎক্ষণিক ভ্রাম্যমাণ আদালত বসিয়ে অভিযুক্ত আলমগীর হোসেনকে ৩০ হাজার টাকা জরিমানা করেন। জব্দ করা পণ্যগুলো আজ টিসিবির ফ্যামিলি কার্ডধারীদের কাছে নির্ধারিত দামে বিক্রি করা হবে।