অপরাধকক্সবাজারবাংলাদেশ

তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে মসজিদের মাইকে ঘোষণা দিয়ে দুই পক্ষের সংঘর্ষ

কক্সবাজারের টেকনাফে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে মসজিদের মাইকে ঘোষণা দিয়ে দুই পক্ষ সংঘর্ষে জড়িয়েছে। এতে পুলিশের ২ সদস্যসহ অন্তত ২০ জন আহত হয়েছেন। উপজেলার হ্নীলা ইউনিয়নের মৌলভীবাজার এলাকায় শুক্রবার জুমার নামাজের পর এ ঘটনা ঘটে। পরে ঘটনাস্থলে পুলিশ ও র‍্যাব এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

প্রত্যক্ষদর্শীদের বরাতে জানা যায়, শুক্রবার সকাল ১০টার দিকে টমটম গাড়ির সঙ্গে এক ব্যক্তির ধাক্কা লাগে। এ ঘটনাকে কেন্দ্র করে কথা–কাটাকাটি শুরু হয়। স্থানীয় ইউপি সদস্যসহ গণ্যমান্য ব্যক্তিরা বসে সমাধানের আশ্বাস দিয়ে জুমার নামাজের পর বৈঠকের সিদ্ধান্ত হয়।জুমার নামাজের পর হঠাৎ ইউপি সদস্য বেলাল উদ্দীন মসজিদের মাইকে উসকানিমূলক ঘোষণা দিলে পরিস্থিতি আবার ঘোলাটে হয়ে যায়। পরে বড় সংঘর্ষে লিপ্ত হয় উভয় পক্ষ। এতে পুলিশসহ অনেকে আহত হন।

আহত ব্যক্তিদের উদ্ধার করে কক্সবাজারের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়। আহত ব্যক্তিদের মধ্যে আটজনের নাম পাওয়া গেছে। তাঁরা হলেন বাদশাহ মিয়া, জাগির হোসেন, মোহাম্মদ শফিক, মো. আবদুল্লাহ, মো. সরওয়ার, মোহাম্মদ আলী এবং পুলিশ কনস্টেবল হিমেল হোসেন ও শাহরিয়ার।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন বলেন, জুমার নামাজের পর স্থানীয় ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের সদস্য বেলাল উদ্দীন মাইকে ঘোষণা দিয়ে পরিস্থিতি উত্তপ্ত করেন। এরপর উভয় পক্ষ দা, কিরিচ, লাঠিসোঁটা ও ইটপাটকেল নিয়ে মারামারিতে লিপ্ত হয়। পরে টেকনাফ মডেল থানায় খবর দিলে থানা–পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হাফিজুর রহমান বলেন, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষ নিয়ন্ত্রণে আনতে গেলে ইটপাটকেলের আঘাতে ২ জন পুলিশ সদস্যসহ অন্তত ২০ জন আহত হয়েছেন। এ ঘটনায় এখন পর্যন্ত কোনো পক্ষ থেকে কোনো ধরনের অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

বাংলা ম্যাগাজিনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button