এক্সক্লুসিভবাংলাদেশ

চালক গার্ডদের আন্দোলনের অংশ হিসেবে সারা দেশে ট্রেন চলাচল বন্ধ

চালক, গার্ডদের আন্দোলনের অংশ হিসেবে সারা দেশে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। বুধবার সকাল থেকে কোথাও কোনো ট্রেন চলেনি। মাইলেজ বাতিল, বৈশাখি ভাতা না পাওয়া, সঠিক সময়ে বেতন না পাওয়ায় আন্দোলনের অংশ হিসেবে ট্রেন চালক, গার্ডরা ট্রেন না চালানোয় এ পরিস্থিতির সৃষ্টি হয়। মঙ্গলবার রাতে চালক ও গার্ডদের সংগঠন ট্রেন না চালানোর সিদ্ধান্ত নেয়।

একজন চালক জানান, দেড় শ বছর আগে থেকেই লাইনেজ বিল দেওয়া হচ্ছে। অর্থ মন্ত্রণালয় এতে অসম্মতি জানানোয় আন্দোলনের ডাক দেওয়া হয়েছে। প্রায় দু’বছর যাবৎ এ নিয়ে আন্দোলন চলছে।এদিকে মঙ্গলবার রাত ৩টার দিকে শান্টিং করার সময় তিতাস কমিউটার ট্রেন আখাউড়া রেলওয়ে স্টেশনে লাইনচ্যুত হয়। পরে উদ্ধারকারী ট্রেন উদ্ধার করলেও আন্দোলনের কারণে ট্রেন ছেড়ে যায়নি।

আখাউড়ার লোকোশেড ইনচার্জ মো. দেলোয়ার হোসেন জানান, আন্দোলনের কারণে আখাউড়া ও আজমপুর স্টেশনে পাঁচটি ট্রেন আটকা পড়েছে। এর মধ্যে আখাউড়ায় তিতাস কমিউটার ও দুটি মালবাহী ট্রেন, আজমপুরে সুরমা মেইল ট্রেন আটকা পড়ে।

বাংলা ম্যাগাজিনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button