প্রচ্ছদ বিজ্ঞান ও প্রযুক্তি

ফেসবুকে যুক্ত হচ্ছে নতুন ফিচার ‘মিউজিক ভিডিও’

23
ফেসবুকে যুক্ত হচ্ছে নতুন ফিচার ‘মিউজিক ভিডিও’
পড়া যাবে: < 1 minute

সবচেয়ে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিয়মিত যুক্ত হচ্ছে নতুন নতুন ফিচার। এতে ফেসবুক ইউজাররা ব্যবহারে আরও সুবিধা পাবেন। এরই ধারাবাহিকতায় যুক্ত হতে হচ্ছে নতুন মিউজিক ভিডিও সেকশন। প্রাথমিক পর্যায়ে যুক্তরাষ্ট্রের ফেসবুক ব্যবহারকারীরা চলতি সপ্তাহে নতুন এ ফিচারের সুবিধা পাবেন। গত শনিবার প্রতিষ্ঠানটি ফেসবুকের ওয়াচ প্ল্যাটফর্মের জন্য এই নতুন অফিসিয়াল সেকশনের কথা জানায়।

ফেসবুকের এই বিভাগটি শুধু মিউজিক ভিডিও বা ভিডিও স্ট্রিমিংয়ের জন্যই চালু করা হচ্ছে। এতদিন পর্যন্ত এই বিভাগটিতে একচেটিয়া আধিপত্য ছিল ইউটিউবের। এ বার ইউটিউব-এর সঙ্গে কড়া প্রতিদ্বন্দ্বিতায় নামছে ফেসবুক। ইতিমধ্যে একাধিক মিউজিক সংস্থার সঙ্গে সত্ত্ব সংক্রান্ত চুক্তি সেরে ফেলেছে ফেসবুক।

আরও পড়ুন:  স্মার্টফোনের নতুন চমক হারমনি?

শুধু সিনেমার গানই নয়, গজল, ধর্মীয় সঙ্গীত, ভজন, পপ-সহ লক্ষাধিক জনপ্রিয় গান রয়েছে এই তালিকায়। এখন সংস্থার প্ল্যাটফর্মে থাকা বিশ্বব্যাপী অসংখ্য মানুষ ফেসবুক এবং ইনস্টাগ্রাম মাধ্যমগুলিতে তাদের পছন্দের গান শুনতে পাবেন।

মিউজিক ভিডিওর জন্য আমেরিকার সনি মিউজিক, ইউনিভার্সাল মিউজিক গ্রুপ, ওয়ার্নার মিউজিক গ্রুপ, বিএমজি-সহ একাধিক সংস্থার সঙ্গে চুক্তি সেরে ফেলেছে ফেসবুক।

ফেসবুকের ওয়াচ প্ল্যাটফর্ম সম্প্রসারণের জন্যই এই পদক্ষেপটি নেওয়া হয়েছে।

বাংলা ম্যাগাজিন টেক

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 5
    Shares