অপরাধএক্সক্লুসিভধর্ম ও জীবনবিশ্ব সংবাদসামাজিক যোগাযোগ মাধ্যম

ভারতের কর্নাটকে মুসলিম সম্প্রদায়কে টার্গেট করে আপত্তিকর পোস্টে তুলকালাম কান্ড

মুসলিম সম্প্রদায়কে টার্গেট করে আপত্তিকর একটি পোস্ট সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করায় তুলকালাম কাণ্ড ঘটে গেছে ভারতের কর্নাটকে। হাবলি ধারওয়াড়ের পুলিশ কশিমনার লাভু রাম বলেছেন ওই পোস্টটি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার দেয়ায় অন্যরা একে আপত্তিকর হিসেবে দেখেন। তারা এ বিষয়ে পুলিশে অভিযোগ দিয়েছেন। অনলাইন এনডিটিভি এ খবর দিলেও ওই পোস্টে কি লেখা ছিল তা জানা যায়নি। 

পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে রয়েছে। পুলিশ কমিশনার আরও বলেন, একই পরিস্থিতি যাতে আবারও না ঘটে সেজন্য তারা প্রতিরোধমূলক ব্যবস্থা নিয়েছেন। গ্রেপ্তার করা হয়েছে ৪০ জনকে। পুলিশের বক্তব্য ওই সহিংসতায় একজন ইন্সপেক্টরসহ ১২ পুলিশ সদস্য আহত হয়েছে। পুলিশের কিছু যানবাহন ভাঙচুর হয়েছে। এ সময় পুলিশ হাল্কা লাঠিচার্জ করে এবং কাঁদানে গ্যাস ছোড়ে। তিনি আরও জানিয়েছেন, শহরে জরুরি অবস্থা জারি করা হয়েছে।

পোস্টটি শেয়ার দেয়া ওই ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ এবং তার বিরুদ্ধে একটি মামলা নিবন্ধিত হয়। কিন্তু পুলিশের এই পদক্ষেপে অন্যরা সন্তুষ্ট ছিলেন না। তারা বিপুল সংখ্যায় পুলিশ স্টেশনের বাইরে মধ্যরাতে অবস্থান নেন এবং ভাঙচুর শুরু করেন। লাভু রাম বলেন, সহিংসতা সৃষ্টির সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ৬টি মামলা নিবন্ধিত হয়েছে।

বাংলা ম্যাগাজিনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button