কৃষি, প্রাণী ও পরিবেশরাজধানী

ঢাকায় আগামী বুধ বা বৃহস্পতিবার বৃষ্টি হতে পারেঃআবহাওয়া অধিদপ্তর

রাজধানী ঢাকায় আগামী বুধ বা বৃহস্পতিবার বৃষ্টি হতে পারে। আবহাওয়া অধিদপ্তর আজ সোমবার এই পূর্বাভাস দিয়েছে।আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. বজলুর রশীদ বলেন, আজকালের মধ্যে রাজধানীতে বৃষ্টির সম্ভাবনা কম। তবে বুধ বা বৃহস্পতিবার রাজধানীতে বৃষ্টি হতে পারে। বিকেলের পর এই বৃষ্টি হতে পারে। তবে সে সম্ভাবনাও ৩০ থেকে ৪০ শতাংশ।

আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বিজলী চমকাতে পারে। সঙ্গে বজ্রসহ বৃষ্টি হতে পারে। এ ছাড়া রাজশাহী, রংপুর, চট্টগ্রাম ও ঢাকা বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি হতে পারে। কোথাও কোথাও শিলাবৃষ্টি হতে পারে।

আজ বেলা একটা থেকে পরবর্তী ছয় ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা ও তার পার্শ্ববর্তী এলাকার আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলা থাকতে পারে। এ সময় অস্থায়ী দমকা হাওয়া বয়ে যেতে পারে। এই সময়ে বাড়তে পারে দিনের তাপমাত্রা।

রাজশাহী, পাবনা, দিনাজপুর ও যশোর অঞ্চলের ওপর দিয়ে যে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে, তা অব্যাহত থাকতে পারে বলে আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে।গত ২৪ ঘণ্টায় দেশে সর্বোচ্চ ৫০ মিলিমিটার বৃষ্টি হয়েছে সিলেট বিভাগে। একই সময়ে দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল রাজশাহীতে, ৩৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা ছিল সিলেটে, ১৯ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।

বাংলা ম্যাগাজিনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button