অর্থ ও বাণিজ্যএক্সক্লুসিভঢাকাব্যাংকিং

আগামী ২৯ ও ৩০ এপ্রিল (শুক্রবার ও শনিবার) তফসিলি ব্যাংকের শাখা খোলা রাখার নির্দেশ

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ঢাকা মহানগরসহ শিল্পঘন এলাকায় আগামী ২৯ ও ৩০ এপ্রিল (শুক্রবার ও শনিবার) তফসিলি ব্যাংকের শাখা খোলা রাখার নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক।তৈরি পোশাক শিল্পের কর্মীদের বেতন, বোনাস ও অন্য ভাতা পরিশোধ এবং রপ্তানি বিল ক্রয়ের সুবিধার্থে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ঈদুল ফিতরের আগে তৈরি পোশাক শিল্প সংশ্লিষ্ট বিভিন্ন প্রতিষ্ঠানের রপ্তানি বিল বিক্রয়ের পাশাপাশি এ শিল্পে কর্মরত শ্রমিক, কর্মচারী ও কর্মকর্তাদের বেতন, বোনাস ও অন্য ভাতা পরিশোধের সুবিধার্থে ঢাকা মহানগর, আশুলিয়া, টঙ্গী, গাজীপুর, সাভার, ভালুকা, নারায়ণগঞ্জ ও চট্টগ্রামে অবস্থিত তফসিলি ব্যাংকের শিল্প সংশ্লিষ্ট শাখা পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিত করে খোলা রাখতে হবে।

সোমবার এ সংক্রান্ত একটি সার্কুলার জারি করেছে বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফ-সাইট সুপারভিশন। সেটি সব ব্যাংকের প্রধান নির্বাহীর কাছে পাঠানো হয়েছে।ওই দুই দিন রমজান মাসের মতোই লেনদেন চলবে সকাল সাড়ে ৯টা থেকে বেলা আড়াইটা পর্যন্ত। আর অফিস চলবে সকাল সাড়ে ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত।খোলা থাকবে বাংলাদেশ ব্যাংকের ক্লিয়ারিং ব্যবস্থা। তবে ক্লিয়ারিং ব্যবস্থা সুষ্ঠুভাবে পরিচালনায় উল্লেখিত এলাকার বাইরে অবস্থিত কোনো ব্যাংক শাখার ওপর চেক দেওয়া যাবে না।

বাংলা ম্যাগাজিনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button