এক্সক্লুসিভখেলাফুটবলবিশ্ব সংবাদ

হাসপাতালে ফুটবল লিজেন্ড পেলে

নিয়মিত চিকিৎসার অংশ হিসেবে আবারো হাসপাতালে ফুটবল লিজেন্ড পেলে। ব্রাজিলিয়ান কিংবদন্তির ভর্তি হওয়ার খবর দিয়েছে সাও পাওলোর আলবার্ট আইনস্টাইন হাসপাতাল। এক বিবৃতিতে তারা জানায়, পেলের শারীরিক অবস্থা ভালো ও স্থিতিশীল। তবে হাসপাতাল ছাড়তে কিছুদিন সময় লাগবে ৮১ বছর বয়সী ব্রাজিলিয়ান কিংবদন্তির। কোলন টিউমারের চিকিৎসায় এর আগেও হাসপাতালে ভর্তি হন তিনবারের বিশ্বকাপজয়ী তারকা।

গত ১৩ই ফেব্রুয়ারি কেমোথেরাপির জন্য হাসপাতালে ভর্তি হন পেলে। এরপর তার মূত্রনালীর সংক্রমণ ধরা পড়ে। চিকিৎসা শেষে গত ২৬শে ফেব্রুয়ারি হাসপাতাল থেকে বাড়ি ফেরেন তিনি।২০১৪ সালেও মূত্রাশয়ের সংক্রমণে ভুগেছেন পেলে। সে বছর কিডনিতেও ডায়ালাইসিস করান তিনি। ২০১৯ সালে অস্ত্রোপচার করে কিডনির পাথর অপসারণ করান।

হাসপাতালের বিবৃতিতে বলা হয়, ‘গত বছর সেপ্টেম্বরে ধরা পড়া মলাশয়ের টিউমারের চিকিৎসা চালিয়ে যেতে আলবার্ট আইনস্টাইন হাসপাতালে ভর্তি হয়েছেন এডসন অরান্তেস দো নাসিমেন্তো (পেলের নাম)। আগামী কয়েক দিনের মধ্যেই তিনি বাড়িতে ফিরে যাবেন।’

শারীরিক কিছু সমস্যা দেখা দেয়ায় গত সেপ্টেম্বরের শুরুতে নিয়মিত পরীক্ষার অংশ হিসেবে হাসপাতালে নেয়া হয়েছিল পেলেকে। সেখানেই তার বৃহদান্ত্রে টিউমার ধরা পড়ে এবং অস্ত্রোপচার করা হয়। প্রায় এক মাস হাসপাতালে থাকার পর অক্টোবরের শুরুতে বাড়ি ফেরেন তিনি।এরপর থেকে নিয়মিত কেমোথেরাপি চলছে তার।

কিডনির পাথর অস্ত্রোপচারের আগে প্যারিসে পাঁচ দিন হাসপাতালে ভর্তি থাকতে হয় পেলেকে। তখনো মূত্রাশয়ের সমস্যায় ভুগছিলেন তিনি। গত জানুয়ারিতে পেলেকে নিয়ে দুঃসংবাদ দেয় ইএসপিএন তার যকৃতে টিউমার এবং ফুসফুসেও আরেকটি টিউমার ধরা পড়ে।

বাংলা ম্যাগাজিনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button