নিউমার্কেট সংঘর্ষে আরও একজনের মৃত্যু

লেখক: বাংলা ম্যাগাজিন
প্রকাশ: ১ মাস আগে

রাজধানীর নিউ মার্কেটে ব্যবসায়ী ও ঢাকা কলেজের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় মুরসালিন নামে আরও এক দোকান কর্মচারীর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার ভোর ৪টা ৪০ মিনিটে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। এ নিয়ে এ ঘটনায় দুজনের মৃত্যু হলো।

প্রত্যক্ষদর্শীদের বক্তব্য ও হাসপাতালে খবর নিয়ে জানা যায়, এই সংঘর্ষে অর্ধশত জন আহত হয়েছেন। এর মধ্যে শিক্ষার্থী ও দোকানকর্মী ছাড়াও রয়েছেন পথচারী, হকার, সাংবাদিক।রাতে এক দফা মারামারির পর থামলেও সকালে হয় ব্যাপক সংঘর্ষ। বিকাল নাগাদ দফায় দফায় সেই সংঘর্ষ চলে। শিক্ষার্থী ও দোকানকর্মীরা ইট ছোড়াছুড়ি ও লাঠিসোঁটা নিয়ে একে অন্যের উপর হামলে পড়ে।

আহতদের মধ্যে সাজ্জাদ, সেলিম, রাজু, কাওসার, রাহাদ, আলিফ, রুবেল, রাজু, সাংবাদিক আসিফ ও এসএটিভির ক্যামেরা পার্সন কবির হোসেন ঢাকা মেডিকেলে চিকিৎসা নেন।ঢাকা মেডিকেল কলেজে আরও দুইজন এখনও ভর্তি রয়েছেন। তারা হলেন- দোকানকর্মী ইয়াসিন (২৩) এবং ঢাকা কলেজের শিক্ষার্থী কানন চৌধুরী (২২)।

নিহতের ভাই নূর মোহাম্মদ জানান, মুরসালিন একটি প্যান্টের দোকানের কর্মচারী ছিলেন। তাদের গ্রামের বাড়ি কুমিল্লার দাউদকান্দিতে। তার এক ছেলে ও এক মেয়ে রয়েছে। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মোঃ বাচ্চু মিয়া মুরসালিনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।