ক্যারিবীয় রাষ্ট্র হাইতির ব্যস্ত রাস্তায় ছোট একটি বিমান বিধ্বস্ত, নিহত ৬

লেখক: বাংলা ম্যাগাজিন
প্রকাশ: ১ মাস আগে

ক্যারিবীয় রাষ্ট্র হাইতির ব্যস্ত রাস্তায় ছোট একটি বিমান বিধ্বস্তের ঘটনা ঘটেছে। এতে কমপক্ষে ৬ জন নিহত হয়েছেন। বুধবার (২০ এপ্রিল) দেশটির রাজধানী পোর্ট-অব-প্রিন্সের একটি ব্যস্ত রাস্তায় বিমানটি আঁছড়ে পড়লে প্রাণহানির ঘটনা ঘটে। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

হাইতির প্রধানমন্ত্রী এরিয়েল হেনরি টুইটারে দেওয়া এক বার্তায় নিহতদের পরিবারের প্রতি শোক জানিয়েছেন। অবশ্য বিমান বিধ্বস্তের ঘটনায় আহত বা নিহতের কোনো নির্দিষ্ট তথ্য এই বার্তায় উল্লেখ করেননি তিনি।

নিহতদের মধ্যে ওই বিমানটির পাইলটও রয়েছেন। হাইতির সিভিল এভিয়েশন অথরিটি জানিয়েছে, জ্যাকমেলের শহরের উদ্দেশে বুধবার স্থানীয় সময় বিকেল ৩টা ৪৪ মিনিটে রাজধানী পোর্ট-অব-প্রিন্সের বিমানবন্দর থেকে বিমানটি উড্ডয়ন করে। পরে মাঝআকাশে বিমানটির ইঞ্জিনে ত্রটি দেখা দেয় ও বিকেল ৪টার ৪ মিনিটে এটি বিপদ সতর্কতা পাঠালেও একপর্যায়ে বিধ্বস্ত হয়।

রয়টার্স জানায়, হাইতির ক্যারেফোর এলাকায় বিমানটি বিধ্বস্ত হয়। সেখানকার মেয়র জুড এডোয়ার্ড পিয়েরে বলেছেন, বিমান বিধ্বস্ত হয়ে ৬ জন নিহত হয়েছেন।দুর্ঘটনার পর হোয়াটসঅ্যাপে ছড়িয়ে পড়া ভিডিওতে একটি রাস্তার মাঝখানে বিমানের ভাঙা ধ্বংসাবশেষ এবং দুর্ঘটনায় নিহতদের মৃতদেহ দেখা গেছে। রয়টার্স অবশ্য স্বাধীনভাবে ভিডিওগুলোর উৎস যাচাই করতে পারেনি।