প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

ঈদের ছুটি শেষে প্রথমদিনই সুখবর দিলেন বিদ্যুৎ প্রতিমন্ত্রী

25
ঈদের ছুটি শেষে প্রথমদিনই সুখবর দিলেন বিদ্যুৎ প্রতিমন্ত্রী
পড়া যাবে: < 1 minute

বাংলা ম্যাগাজিন ডেস্ক : বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু এমপি বলেছেন, আগামী দুই বছরের মধ্যে বর্জ্য থেকে বিদ্যুৎ উৎপাদন শুরু হবে। সোমবার (৩ আগস্ট) ঈদের ছুটি শেষে প্রথম কর্মদিবসে সচিবালয়ে ব্রিফিংয়ে তিনি এ সব কথা বলেন।তিনি বলেন, আমিনবাজারে ৩৬ এবং নারায়ণগঞ্জে ৬ মেগাওয়াট প্লান্ট স্থাপন করা হবে। ৩-৪ বছরের মধ্যে ডিপিডিসির সব এলাকার বিদ্যুতের লাইন ভূগর্ভস্থ করা হবে। আগামী বছর ধানমন্ডিতে প্রথম এর কাজ শুরু হবে।

তিনি আরও বলেন, ভূ-গর্ভস্থ লাইনে ঝড়-বৃষ্টিতেও বিদ্যুৎ সংযোগ ব্যাহত হবে না। নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত হবে। সিস্টেম লস কমিয়ে রাষ্ট্র ও জনগণের উপকার করবে। গ্রাহকের ভোগান্তি হ্রাস পাবে।

আরও পড়ুন:  করোনা পজিটিভ শনাক্তের পরদিন প্রধানমন্ত্রীর সামনে ডাক বিভাগের ডিজি

প্রতিমন্ত্রী বলেন, নির্ধারিত সময়ের আগেই সরকার ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেবে। এখন মানসম্পন্ন ও নিরবচ্ছিন্ন বিদ্যুৎ পৌঁছে দেওয়ার দাবি উঠবে। সেটাও সময়মতো হবে।মুজিববর্ষেই সারাদেশে শতভাগ বিদ্যুতায়ন করা হবে।

এ সময় জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সিনিয়র সচিব আনিছুর রহমান বলেন, বাসা বাড়িতে গ্যাস লাইন দেওয়ার কোনো পরিকল্পনা আপাতত নেই সরকারের। এখন এলপিজির দামও নির্ধারণ করে দেবে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি)।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 14
    Shares