প্রচ্ছদ এক্সক্লুসিভ

বিকাশে প্রতারণার পথ বন্ধ হয়ে গেল

21
২৪ ঘণ্টায় সর্বনিম্ন পরীক্ষা, আগস্টে বাড়তে পারে করোনা
পড়া যাবে: < 1 minute

উপহারের লোভ দেখিয়ে কিংবা নানা কৌশলে বিকাশ গ্রাহকের পিন নাম্বার জেনে নিয়ে টাকা হাতিয়ে নিতো প্রতারকেরা। তবে এবার বিকাশ এমন এক পরিবর্তন এনেছে, যাতে প্রতারণার পথ অনেকটাই বন্ধ হয়ে গেল।

এর পেছনে অনুঘটকের কাজ করেছেন রেলপথ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মাহবুব কবির মিলন। তিনি নিজেই সোশ্যাল সাইটে এই সুখবরটি জানিয়েছেন।

বুধবার বিকালে মাহবুব কবির মিলন তার ভেরিফায়েড ফেসবুক অ্যাকাউন্টে লিখেছেন, ‘আলহামদুলিল্লাহ। ধন্যবাদ bKash কর্তৃপক্ষকে। তারা মাল্টি ডিভাইস লগইন বন্ধ করে দিয়েছেন। অর্থাৎ একটি একাউন্ট থেকেই আপনি এখন ট্রানজেকশন করতে পারবেন। ওটিপি পিন নাম্বার দিয়েও আর অন্য ডিভাইস থেকে একাউন্ট চালাতে পারবেন না।’

আরও পড়ুন:  সুশান্তের শেষ অভিনীত সিনেমা ‘দিল বেচারা’ ট্রেলার দেখে দুঃখ প্রকাশ করলেন কৃতি শ্যানন

প্রতাকরা আপনার ওটিপি পিন নিয়ে আপনার একাউন্ট থেকে টাকা হাতিয়ে নিতে পারবে না। আপাতত বন্ধ হয়ে গেল প্রতারকদের রাস্তা। সামান্য চেষ্টা করেছিলাম। বিকাশ গ্রাহকদের কল্যাণে কাজ করে যাচ্ছেন তা প্রমাণিত হল। সন্মান দিয়েছেন অংসখ্য গ্রাহকদের।এজন্যই বলেছিলাম, আমরা পারি না এমন কিছু নেই। রক্ষা পেল গ্রাহকদের কষ্টার্জিত অর্থ প্রতারকদের কবল থেকে। এখন কিন্তু আপনার পালা। একাউন্ট সহ মোবাইল আবার কারো হাতে দিয়ে দিয়েন না।’

বিডি প্রতিদিন/আরাফাত

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 5
    Shares