এক্সক্লুসিভবাংলাদেশবিজ্ঞান ও প্রযুক্তি

ই সিম বিক্রি শুরু করলো গ্রামীণফোন

বাংলাদেশে সর্ব প্রথম ই সিম বিক্রি শুরু করলো গ্রামীণফোন, দেশের সবচেয়ে বড় এই মোবাইল অপারেটর কোম্পানি। শুরুতে নির্দিষ্ট কিছু এলাকায় ই-সিম কিনতে পারবেন গ্রাহকরা। পরবর্তীতে দেশের অন্যান্য অঞ্চলও এই তালিকায় যুক্ত হবে। ই-সিম চালাতে হলে আপনার ফোনে এর সাপোর্ট থাকতে হবে।

গত মার্চে একবার ঘোষণা দিয়েও অনিবার্য কারণে ই-সিম বিক্রি শুরু করতে পারেনি কোম্পানিটি। অপেক্ষার পালা শেষ হয়েছে। ২৫ এপ্রিল সোমবার থেকে ই-সিম বিক্রি শুরু করেছে গ্রামীণফোন।অবশেষে ই সিম বিক্রি শুরু করলো গ্রামীণফোন।

গ্রামীণফোন ই-সিম এর ক্ষেত্রে নতুন সংযোগ এবং মাইগ্রেশন ভিত্তিক সেবা পাওয়া যাবে। আপনি চাইলে নতুন সংযোগ হিসেবে ইসিম কিনতে পারবেন। এছাড়া আপনার বর্তমান প্লাস্টিক সিম থেকে ইসিমে চলে আসতে পারবেন। অর্থাৎ আপনার মোবাইল নম্বর আগের মতই থাকবে, কিন্তু প্লাস্টিক সিম কার্ডের পরিবর্তে ইসিম বা ভার্চুয়াল সিম নিতে পারবেন।

গ্রামীণফোনের ওয়েবসাইট থেকে জানা গেছে, ইসিমের দাম সাধারণ প্লাস্টিক সিমের দামের মতই ২০০টাকা। জিপি অনলাইন শপ থেকে অথবা নির্ধারিত গ্রামীণফোন বিক্রয়কেন্দ্র থেকে ই-সিম কেনা যাবে। আপনি যদি প্লাস্টিক সিম থেকে ইসিমে মাইগ্রেট করতে চান তাহলে ৯৯টাকা রিপ্লেসমেন্ট ফি দিতে হবে। একই ভাবে ই-সিম থেকেও ৯৯টাকা ফি দিয়ে প্লাস্টিক সিমে মাইগ্রেট করা যাবে। তবে জিপি স্টার গ্রাহকদের জন্য রিপ্লেসমেন্ট ফি লাগবে না।

যেহেতু সেবাটি মাত্রই শুরু হলো, তাই আপাতত নির্দিষ্ট কিছু এলাকায় গ্রামীণফোনের ই-সিম কেনা যাবে। প্রথমত, জিপি অনলাইন শপ থেকে ঢাকা মেট্রোপলিটন সিটি এলাকায় ই-সিম হোম ডেলিভারিতে কিনতে পারবেন। এছাড়া দেশের একাধিক অঞ্চলে গ্রামীণফোন সেন্টারে গিয়ে ই-সিম কিনতে পারবেন। 

বাংলা ম্যাগাজিনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button