এক্সক্লুসিভখেলাফুটবল

ম্যারাডোনার ১৯৮৬ সালের বিশ্বকাপের জার্সি বিক্রি হল ৭৭ কোটি টাকায়

১৯৮৬ বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে যে জার্সি পরে দুই গোল করেছিলেন ডিয়াগো ম্যারাডোনা, সে জার্সিটা নিলামে তুলেছিলেন সাবেক ইংলিশ ফুটবলার। সেটি বুধবার অনলাইন নিলামে বিক্রি হয়েছে ৭১ লাখ ৪২ হাজার ৫০০ পাউন্ডে।

বাংলাদেশি টাকায় যা প্রায় সাড়ে ৭৭ কোটি টাকা। কোনো ফুটবলারের পরা জার্সি তো বটেই, যে কোনো খেলাতেই নিলামের রেকর্ড ভেঙেছে ম্যারাডোনার জার্সি।নিলামে উঠেই সে রেকর্ড ভেঙেছে ম্যারাডোনার জার্সি।

নিলামে শুরুতেই ৪০ লাখ পাউন্ড হাকিয়েছেন একজন। সেটা বাড়তে বাড়তে আজ ৭১ লাখ ৪২ হাজার ৫০০ পাউন্ডে থেমেছে। তাতে ভেঙেছে সব খেলার রেকর্ডও।কোনো ফুটবলারের পরা জার্সির আগের রেকর্ডটি ছিল পেলের।

১৯৭০ বিশ্বকাপে ব্রাজিল–চেকোস্লোভাকিয়া ম্যাচে এক স্লোভাক খেলোয়াড় পেলের জার্সিটি পেয়েছিলেন। ফাইনালের সে জার্সি বিক্রি হয়েছিল ১ লাখ ৫৭ হাজার ৭৫০ পাউন্ডে। এর আগ পর্যন্ত খেলাধুলায় কোনো ম্যাচে পরা জার্সি নিলামে সর্বোচ্চ ৫৬ লাখ ডলারে বিক্রি হয়েছে।

বেসবল কিংবদন্তি বেব রুথ নিউইয়র্ক ইয়াঙ্কিসে যে জার্সি পরতেন, সেটি ২০১৯ সালে এই দামে বিক্রি হয়।এত মূল্য দিয়ে ম্যারাডোনার জার্সি কে কিনেছেন, তা অবশ্য জানা যায়নি এখনো।

বাংলা ম্যাগাজিনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button