প্রচ্ছদ এক্সক্লুসিভ

সব ধরনের কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ

26
সব ধরনের কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ
পড়া যাবে: < 1 minute

প্রাণঘাতী মহামারি করোনা ঠেকাতে আগামী ৩১ আগস্ট পর্যন্ত সব ধরনের কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ দিয়েছে সরকার। আজ সোমবার (৩ আগস্ট) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত আদেশ জারি করা হয়। আদেশে বলা হয়, ৩১ আগস্ট পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান, কোচিং সেন্টার, বন্ধ রাখার বিষয়ে সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও বিভাগ প্রয়োজনীয় নির্দেশনা জারি করবে।

এছাড়া মাঠ প্রশাসনের জেলা প্রশাসককে মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনা বাস্তবায়ন করতে বলা হয়েছে। এই মহামারিতে শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে গত ১৭ মার্চ থেকে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। দফায় দফায় এই ছুটি বাড়িয়ে করা হয়েছে আগামী ৩১ আগস্ট পর্যন্ত। এই সময় শিক্ষার্থীদের নিজ বাসায় অবস্থান করে অনলাইনে লেখাপড়া চালিয়ে নেওয়ার নির্দেশনা দেওয়া হয়।

এর আগে গত ৩০ জুলাই শিক্ষা মন্ত্রণালয় থেকে স্বাস্থ্যসেবা বিভাগের ২২ দফা নির্দেশনা অনুসরণ করে কর্মকর্তা-কর্মচারীদের অফিস করতে নির্দেশ দেওয়া হয়। তবে নির্দেশনায় ঝুঁকিপূর্ণ ও সন্তানসম্ভা নারীদের অফিসে যাওয়া থেকে বিরত থাকতে বলা হয়েছে

আরও পড়ুন:  পবিত্র কুরআনের সেই পাণ্ডুলিপি ৭৩ কোটি টাকায় বিক্রি হলো

আরো পড়ুন…মিথিলার সঙ্গে বিচ্ছেদের পর গায়ক ও অভিনেতা তাহসানের বিয়ে নিয়ে অনেক গুঞ্জন শোনা গেছে। কিন্তু শেষ পর্যন্ত হয়নি। এদিকে শনিবার (১ আগস্ট) ঈদের দিন তাহসান খান যুক্তরাষ্ট্র থেকে মারিয়া নূরের উপস্থাপনায় ”মারিয়া চ্যালেঞ্জ” নামে একটি অনুষ্টানে অনলাইনে যুক্ত হয়েছিলেন। অনুষ্ঠানে শোবিজের বর্তমান প্রেক্ষাপট, সেলিব্রেটিদের জীবন ও তার ব্যক্তিগত জীবন নিয়ে কথা বলেছেন।অনুষ্ঠানে উপস্থাপিকার এক প্রশ্নের উত্তরে তাহসান খান বলেন, ‘সেলিব্রিটিদের জীবন নিয়ে মানুষের অনেক আগ্রহ থাকে। সেলিব্রেটি হিসেবে তা জানানো দরকার। আসলে আমি জীবন থেকে অনেক কিছু শিখেছি। 

তাই ব্যক্তিগত জীবন নিয়ে তেমন কিছু বলতে চাই না।’ বিয়ের প্রসঙ্গে তাহসান বলেন, ‘যদি সেলিব্রেটি কাউকে বিয়ে করি সে হয়ত গসিপ মেনে নিতে পারবে। আর যদি শোবিজের বাহিরে কাউকে বিয়ে করি তবে সেটা তার জন্য কষ্টসাধ্য হবে। একদিনেই পেপার পত্রিকায় চলে আসবে। আমি জানি না আমার পরবর্তী জীবনসঙ্গী কে হবে। যদি পাবলিক ফিগার কেউ জীবনসঙ্গী হয় তবে সবাইকে বলব। আর যদি কোনো সাধারণ অর্থাৎ শোবিজের বাহিরের কেউ হয় তবে তা গোপনীয় থাকবে।’

আরও পড়ুন:  বাংলাদেশি হ্যাকারদের ভ’য়ে ফ্রান্সে সতর্কতা জা’রি

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 7
    Shares