এক্সক্লুসিভএশিয়াবিশ্ব সংবাদ

সদ্য পদত্যাগপত্র জমা দেওয়া শ্রীলঙ্কার প্রধানমন্ত্রীর বাসভবনে অগ্নিসংযোগ

এবার সদ্য পদত্যাগপত্র জমা দেওয়া শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসের কুরুনেগালাস্থ বাসভবনে অগ্নিসংযোগ করেছে সরকারবিরোধী বিক্ষোভকারীরা। সোমবার শ্রীলঙ্কার সরকারবিরোধী আন্দোলকারীদের সঙ্গে সরকার সমর্থকদের সংঘর্ষ নিয়ে দেওয়া লাইভ আপডেটে এই তথ্য জানায় টাইমস অব ইন্ডিয়া।

এ ছাড়া সাবেক মন্ত্রী নিমল ল্যাঞ্জারের বাসভবন ও এমপি অরুন্দিকা ফার্নান্দোর বাসভবনে অগ্নিসংযোগ করে বিক্ষোভকারীরা। এর আগে কলম্বোর উপশহর মোরাতুওয়ার পৌর মেয়র সমন লাল ফার্নান্দোর বাড়িতে অগ্নিসংযোগ করে উত্তেজিত জনতা। এর আগে সমন লাল মাহিন্দা রাজাপাকসেদের সঙ্গে একাত্মতা প্রকাশ করতে আটটি বাসে করে পৌর কর্মীদের নিয়ে যান। এর কয়েক ঘণ্টা পরই তার বাড়িতে আগুন দেওয়া হয়। 

টাইমস অব ইন্ডিয়া জানায়, আগুন দেওয়ার আগেও একবার বিক্ষোভকারীরা মাহিন্দা রাজাপাকসের বাসভবন টেম্পল ট্রিজে জোরপূর্বক প্রবেশের চেষ্টা চালায়। ওই সময় পুলিশ কাঁদানে গ্যাস ছোড়ে বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করে দেয়। এ দিকে রাজাপাকসে পরিবারের একনিষ্ঠ সমর্থক সাবেক মন্ত্রী জনসন ফার্নান্দোর কুরুনেগালা শহরের মাউন্ট ল্যাভিনিয়াস্থ বাসভবন ও পার্টি অফিসেও আগুন দিয়েছে উত্তেজিত জনতা। এ সময় ডজনের চেয়ে বেশি গাড়িতেও আগুন দেওয়া হয়।

এদিকে শেহান মাদাওয়া নামে এক শ্রীলঙ্কান সাংবাদিক টুইটারে একটি ভিডিও পোস্ট করেছেন। যেখানে দেখা যায় একটি বাড়িতে আগুন জ্বলছে। ক্যাপশনে তিনি লিখেন, ‘মন্ত্রী রমেশ পাথিরানার বাড়ি’। রমেশ পাথিরানা বর্তমান সরকারের শিক্ষামন্ত্রী।

অন্যদিকে ক্ষমতাসীন দলের এমপি সনাথ নিশান্তের পুত্তলাম জেলার বাড়িতেও অগ্নিসংযোগ করেছে উত্তেজিত জনতা। তারা এমপির সম্পত্তি ধ্বংস এবং গাড়িতেও আগুন দিয়েছে।এ ছাড়াও বিক্ষোভকারীরা কুরুনেগালার মেয়র থুশারা সঞ্জিওয়ার বাড়িতেও আক্রমণ করেছে বলে টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়েছে। 

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button