প্রচ্ছদ রাজনীতি বিএনপি

এক ফোঁটা র*ক্ত ঝরল না,অথচ ৯ জনের ফাঁ*সি

36
পড়া যাবে: < 1 minute

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, এখন বাংলাদেশে আইনের শাসন নেই। কিন্তু আজ হোক কাল হোক এ দেশে আইনের শাসন প্রতিষ্ঠা হবেই। তিনি বলেন, ঈশ্বরদী রেলওয়ে জংশন স্টেশনে ২৫ বছর আগের একটি ঘটনায় যেখানে এক ফোঁটা র*ক্তও ঝরেনি, কেউ আ*হত-নি*হত হয়নি, কে গু*লি করেছে কেউ জানে না; অথচ সেই ঘটনায় ৯ জন বিএনপি নেতার ফাঁ*সি দেওয়া হলো। বাংলাদেশের ইতিহাসে এর চেয়ে ফরমায়েশি রায় আর কোনোদিন কোনো মা*মলায় দেখা যায়নি।

ঈশ্বরদীতে শেখ হাসিনার ট্রেনে গু*লির মা*মলায় আদালতের রায়ের প্র*তিবাদে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বুধবার সন্ধ্যায় উপজেলার সাহাপুর গ্রামে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিবের বাসভবনের সামনে তার সভাপতিত্বে এই প্*রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

আরও পড়ুন:  ২০ দলীয় জোটের ৩০০ আসনের প্রার্থী তালিকা

সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান বরকতউল্লাহ বুলু, আব্দুল আউয়াল মিন্টু, সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, সহসাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট সৈয়দ শাহীন শওকত, রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ প্রমুখ।

সভায় বিশেষ অতিথির বক্তব্যে রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেন, ঈশ্বরদী থেকে আ*ন্দোলন করে ফাঁ*সির দ*ণ্ডপ্রাপ্ত সব বিএনপি নেতাকে বীরের মতো মুক্ত করে আনার মধ্য দিয়ে এই সরকারের পতন ঘটানো হবে।

সভাপতির বক্তব্যে হাবিবুর রহমান হাবিব বলেন, ঈশ্বরদীর এই মা*মলায় ফাঁ*সির রা*য় ঘোষণার মধ্য দিয়ে দেশের ১৬ কোটি মানুষের কাছে আওয়ামী লীগ বিতর্কিত সরকার হিসেবে চিহ্নিত হয়েছে। এই সরকারের প*তন এবার হতেই হবে।

আরও পড়ুন:  জিয়াউর রহমান জনগণের ভোটে নির্বাচিত বৈধ প্রেসিডেন্ট

এদিকে বুধবার রেলপথ ও সড়কপথে তিন ভাগে বিএনপির নেতারা ঈশ্বরদীতে এসে দ*ণ্ডপ্রাপ্ত নেতাদের বাড়িতে বাড়িতে যাওয়ার প্রস্তুতি নেওয়ার সময় ঈশ্বরদী শহরে পাবনা যুবদলের একটি গাড়িতে হা*মলা ও ভাং*চুরের ঘটনা ঘটে। এতে জেলা যুবদলের কয়েকজন নেতাকর্মী আ*হত হন।

বাংলা ম্যাগাজিন /এসপি

বাংলা ম্যাগাজিন /এসপি