আওয়ামী লীগএক্সক্লুসিভঢাকাবাংলাদেশরাজধানীরাজনীতিরাজশাহী

অসুস্থ সাবেক খাদ্যমন্ত্রী কামরুল ইসলামকে বিকেলে হেলিকপ্টারে করে ঢাকায় আনা হয়েছে

অসুস্থতার কারণে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন সাবেক খাদ্যমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কামরুল ইসলামকে বিকেলে হেলিকপ্টারে করে ঢাকায় পাঠানো হয়েছে। আজ বুধবার সকাল সাড়ে ১০টায় তিনি হাসপাতালে ভর্তি হয়েছিলেন। তাঁর অবস্থার কিছুটা উন্নতি হয়েছে। তবে অন্যান্য জটিলতা থাকায় তাঁকে ঢাকায় পাঠানো হয়েছে।

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. শামীম ইয়াজদানী বলেন, সাবেক খাদ্যমন্ত্রী কামরুল ইসলামের অবস্থার কিছুটা উন্নতি হয়েছিল। কিন্তু তাঁর আরও কিছু শারীরিক জটিলতা আছে। তাঁর ডায়াবেটিস অনিয়ন্ত্রিত।পাকস্থলিতে ক্যানসার ছিল। সেটার অস্ত্রোপচার হয়েছে। কেমোথেরাপিও শেষ।

তাঁর অবস্থার উন্নতি হলেও এখানে পরিবারের কোনো সদস্য নেই। তাঁর পরিবারের সদস্যদের নিবিড় পরিচর্যায় থাকা দরকার। এ জন্যই তাঁকে হাসপাতাল থেকে তাঁরা বিমানবন্দরে পাঠান। সেখান থেকে তাঁকে হেলিকপ্টারে ঢাকায় পাঠানো হয়।

রাজশাহী আইনজীবী সমিতির নির্বাচন ২০২২-এর বঙ্গবন্ধু আইনজীবী পরিষদ সমর্থিত ‘সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ’ মনোনীত প্যানেলের পরিচিতি সভায় আজ বেলা সাড়ে ১১টায় কামরুল ইসলামের উপস্থিত থাকার কথা ছিল। এ জন্যই তিনি গতকাল মঙ্গলবার রাজশাহীতে আসেন। তাঁর অসুস্থতার খবর শুনে তাঁকে হাসপাতালে দেখতে যান রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল সূত্রে জানা গেছে, বিকেল ৫টা ৫০ মিনিটের দিকে রাজশাহীর হজরত শাহ্ মখদুম বিমানবন্দর থেকে একটি হেলিকপ্টার তাঁকে নিয়ে ঢাকার উদ্দেশে রওনা দেয়। অন্তত ১০ বার পাতলা পায়খানা হওয়ার পর তিনি সকালে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ভিভিআইপি কেবিনে ভর্তি হয়েছিলেন।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক আরও বলেন, হাসপাতালে ভর্তির সময় তাঁর শরীরে পানিশূন্যতা দেখা দেয়। রক্তচাপের (বিপি) পরিমাপ পাওয়া যাচ্ছিল না। সে জন্য আইসিইউ প্রস্তুত রাখা হয়েছিল। অধ্যাপক খলিলুর রহমানকে প্রধান করে ৯ চিকিৎসককে নিয়ে একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছিল।

বাংলা ম্যাগাজিনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button