আমেরিকাএক্সক্লুসিভএভিয়েশনএয়ারলাইন্সবিশ্ব সংবাদ

পাইলট অসুস্থ হয়ে পড়ায় অভিজ্ঞতা ছাড়াই উড়োজাহাজ অবতরণ করালেন আরোহী

পাইলট অসুস্থ হয়ে পড়ায় কোনো রকম অভিজ্ঞতা ছাড়াই উড়োজাহাজ অবতরণ করালেন আরোহী। যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা বিমানবন্দরে স্থানীয় সময় মঙ্গলবার এই ঘটনা ঘটে। মার্কিন সম্প্রচারমাধ্যম সিএনএনের প্রতিবেদনে এমনটি বলা হয়েছে। সিএনএন জানিয়েছে, পাইলট অসুস্থ হওয়ায় এক আরোহী এয়ার ট্রাফিক কন্ট্রোল (এটিসি) কে জানান যে তাঁর কোনো ধারণা নেই কীভাবে একটি উড়োজাহাজ নিয়ন্ত্রণ করতে হয়। 

সিএনএন জানায়, উড়োজাহাজটি ছিল একটি ব্যক্তিগত বিমান। এতে পাইলট ছাড়াও আরও দুই আরোহী ছিলেন। এই ঘটনায় তদন্ত করা হচ্ছে বলে জানিয়েছে যুক্তরাষ্ট্রের ফেডারেল অ্যাভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন।

এটিসির পক্ষ থেকে উড়োজাহাজের অবস্থানের কথা জানতে চাওয়া হয়। পরে সেখান থেকে উড়োজাহাজ কীভাবে অবতরণ করাতে হবে তার নির্দেশনা দেওয়া হয়। এই সংক্রান্ত একটি অডিও সিএনএনের কাছে এসেছে। সেখানে এটিসির পক্ষ থেকে বলতে শোনা যায়, পাখার লেভেল ধরে রাখার চেষ্টা করুন। দেখুন আপনি আমার জন্য নামতে শুরু করতে পারেন কি না। উপকূল অনুসরণ করার চেষ্টা করুন, হয় উত্তর বা দক্ষিণ দিকে। আমরা আপনাকে খুঁজে বের করার চেষ্টা করছি ।

বাংলা ম্যাগাজিনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button