নুরুল হকের বিরুদ্ধে ফেসবুকে বঙ্গবন্ধুকে নিয়ে বাজে মন্তব্য করার অভিযোগ

নুরুল হকের বিরুদ্ধে ফেসবুকে বঙ্গবন্ধুকে নিয়ে বাজে মন্তব্য করার অভিযোগ

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে বাজে মন্তব্য করার অভিযোগে গণ অধিকার পরিষদের সদস্যসচিব ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হকের বিরুদ্ধে রাজধানীর শাহবাগ থানায় অভিযোগ করা হয়েছে।

আজ রোববার শাহবাগ থানায় নুরুলের বিরুদ্ধে ওই অভিযোগ করা হয়। ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সাইবার ক্রাইম ইউনিটের মতামত পাওয়ার পর এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছে পুলিশ।ঢাকা আইন জেলা শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এম সাচ্ছু আহমেদ এ অভিযোগ করেছেন। তবে নুরুল হক বলছেন, যে ফেসবুক পেজ থেকে বাজে মন্তব্য করার কথা বলা হয়েছে, সেটি একটি ভুয়া পেজ।

অভিযোগের প্রতিক্রিয়ায় নুরুল হক বলেন, ‘শাহবাগ থানায় অভিযোগের বিষয়টি জানতে পেরেছি। অভিযোগে যে ফেসবুক পেজের কথা উল্লেখ করা হয়েছে, সেটি একটি ভুয়া পেজ। ইতিমধ্যে আমার আসল পেজে পোস্ট দিয়ে আমি জানিয়েছি যে উল্লেখিত পেজটি ভুয়া। ওই ভুয়া পেজ যারা চালায়, তাদের খুঁজে বের করে প্রশাসন ব্যবস্থা নিক। কারণ, পোস্টটি আপত্তিকর ও ওই ভুয়া পেজের জন্য আমি নিজেও বিব্রত।’

অভিযোগে ওই ছাত্রলীগ নেতা বলেন, গতকাল শনিবার রাতে শাহবাগ থানাধীন নিজের বাসায় বসে তিনি দেখতে পান যে নুরুল হকের ফেসবুক পেজে এক স্ট্যাটাসে স্বাধীনতার মহান স্থপতি বাঙালি জাতির অবিসংবাদিত নেতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে বাজে মন্তব্য করা হয়েছে। এটি রাষ্ট্রের জন্য চরম মানহানিকর। ওই পোস্টের লিংকটিও অভিযোগে উল্লেখ করেন তিনি।

জানতে চাইলে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মওদুত হাওলাদার বলেন, তাঁরা ছাত্রলীগ নেতা এম সাচ্ছু আহমেদের লিখিত অভিযোগ পেয়েছেন। অভিযোগটি ডিএমপির সাইবার ক্রাইম ইউনিটে পাঠানো হবে। তাদের মতামত পাওয়ার পর এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।