ভারতে নাবালিকাকে ‘ডিজিটাল ধর্ষণের’ অভিযোগে ৮১ বছরের এক বৃদ্ধ গ্রেপ্তার

লেখক: বাংলা ম্যাগাজিন
প্রকাশ: ১ মাস আগে

ভারতে নাবালিকাকে ‘ডিজিটাল ধর্ষণের’ অভিযোগে ৮১ বছরের এক বৃদ্ধকে গ্রেপ্তার করা হয়েছে। দেশটির উত্তর প্রদেশের গৌতম বুদ্ধ নগর থেকে তাঁকে গ্রেপ্তার করে দেশটির পুলিশ। সোমবার ভারতীয় সংবাদমাধ্যম দ্য হিন্দুস্তান টাইমসের এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে। 

স্থানীয় পুলিশের ডেপুটি কমিশনার রণবিজয় সিং বলেছেন, ‘মেয়েটি প্রথমদিকে বেশ ভয়ে ভয়ে ছিল। কিন্তু গত এক মাস ধরে সে অভিযুক্তের বিরুদ্ধে যৌন হয়রানির প্রমাণাদি সংগ্রহ করতে থাকে। এসব প্রমাণের মধ্যে অধিকাংশই ছিল অডিও টেপ। যথেষ্ট পরিমাণ প্রমাণাদি সংগ্রহের পর মেয়েটি তাদের সঙ্গে বসবাস করা এক নারীকে জানায়। পরে সেই নারীই পুলিশে অভিযোগ দাখিল করেন।’ 

পুলিশ জানিয়েছে, ৮১ বছর বয়সের ওই বৃদ্ধ পেশায় একজন চিত্রশিল্পী। তারই এক সহকর্মী সাত বছর আগে তাঁর নাবালিকা কন্যাকে ওই বৃদ্ধের কাছে চিত্রকলা শেখার জন্য পাঠিয়েছিলেন। তারপর থেকেই সেই শিশুকে যৌন নিগ্রহ করে আসছিলেন ও বৃদ্ধ। পুলিশ আরও জানিয়েছে, অভিযুক্ত ভুক্তভোগীর সঙ্গে স্থানীয় অভিভাবক হিসেবে বসবাস করতেন। 

ভারতে ‘ডিজিটাল ধর্ষণ’ বলতে যৌনাঙ্গের ব্যবহার ব্যাতীত যে কোনো কিছু ব্যবহার করে কোনো নারী/বালিকার সঙ্গে জোরপূর্বক যৌনসংসর্গকে নির্দেশ করা হয়। ২০১২ সালের আগে, ভারতীয় আইনে এই ধারাটি ছিল না। সে বছর দিল্লিতে নির্ভয়া ধর্ষণ কাণ্ডের পর এই ধারাটি অন্তর্ভুক্ত করা হয়।