রাজশাহীতে হেরোইন সেবনের সময় তানোর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক গ্রেপ্তার

লেখক: বাংলা ম্যাগাজিন
প্রকাশ: ১ মাস আগে

হেরোইন সেবনের সময় রাজশাহীর তানোর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সারোয়ার হোসেন ওরফে শাওন পুলিশের হাতে গ্রেপ্তার হওয়ার পর কমিটি বিলুপ্ত করা হয়েছে। শুক্রবার জেলা ছাত্রলীগের সভাপতি সাকিবুল ইসলাম রানা ও সাধারণ সম্পাদক জাকির হোসেন অমির সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে উপজেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করার কথা জানানো হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে তানোর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সারোয়ার হোসেন শাওন দুই সহযোগীসহ পুলিশের হাতে গ্রেপ্তার হন। গ্রেপ্তার অন্য দুজন হলেন-ছাত্রলীগ কর্মী আকতার হোসেন লিটন ও হাফিজুর রহমান। তানোর পৌরসভার মাসিন্দা মহল্লার এক বাড়ি থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

রাজশাহী জেলা ছাত্রলীগের ‘জরুরি সিদ্ধান্ত’ মোতাবেক এই কমিটি বিলুপ্ত করা হয়েছে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে। তবে মেয়াদ উত্তীর্ণ হওয়ায় তানোর উপজেলা কমিটি বিলুপ্ত করা হয়েছে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করেছে রাজশাহী জেলা ছাত্রলীগ।

এতে আরও বলা হয়েছে, নতুন কমিটিতে সভাপতি ও সাধারণ সম্পাদক হতে আগ্রহী প্রার্থীদের আগামী ২৩ থেকে ৩০ মে’র মধ্যে জেলা ছাত্রলীগের অস্থায়ী কার্যালয়ে জীবনবৃত্তান্ত জমা দিতে হবে। জেলা ছাত্রলীগের সহসভাপতি মোস্তাফিজুর রহমান সাগর ও সাংগঠনিক সম্পাদক ফারজানা মোস্তারী তৃষা জীবনবৃত্তান্ত গ্রহণ করবেন বলেও জানানো হয়েছে। 

তানোর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান মিয়া বলেন, ‘একটি বাড়িতে বসে হেরোইন সেবনের সময় স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে ছাত্রলীগ নেতাসহ তিনজনকে গ্রেপ্তার করা হয়। পরে তাদের বিরুদ্ধে থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা করা হয়। শুক্রবার সকালে গ্রেপ্তার তিনজনকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।’