অর্থ ও বাণিজ্যএক্সক্লুসিভবাংলাদেশ

স্বর্ণের দাম ৮২ হাজার ৪৬৪ টাকা ভরি, দেশের ইতিহাসে স্বর্ণের সর্বোচ্চ দর

পাঁচ দিনের মাথায় সোনার দাম আরেক দফা বাড়ছে। এবার এক লাফে ভরিতে বাড়ছে ৪ হাজার ১৯৯ টাকা। তাতে প্রতি ভরি ভালো মানের সোনার দাম দাঁড়াচ্ছে ৮২ হাজার ৪৬৪ টাকা। নতুন এই দর কাল রোববার থেকে সারা দেশে কার্যকর হবে।

সোনার দাম ৮২ হাজার ৪৬৪ টাকা ভরি—এটাই দেশের ইতিহাসে সোনার সর্বোচ্চ দর। এর আগে গত ৩ মার্চ সোনার দাম সর্বোচ্চ পর্যায়ে উঠেছিল। তখন প্রতি ভরির দাম ছিল ৭৮ হাজার ২৬৫ টাকা। উল্লেখ্য, স্বাধীনতার আগের বছর ১৯৭০ সালে সোনার ভরি ছিল ১৫৪ টাকা।

মূল্যবৃদ্ধি পাওয়ায় কাল রোববার থেকে ২২ ক্যারেটের এক ভরি সোনার অলংকার কিনতে লাগবে ৮২ হাজার ৪৬৪ টাকা। এ ছাড়া ২১ ক্যারেটের জন্য ৭৮ হাজার ৭৩২ টাকা, ১৮ ক্যারেটের জন্য ৬৭ হাজার ৫৩৫ টাকা আর সনাতন পদ্ধতির সোনার অলংকারের ভরির দাম পড়বে ৫৬ হাজার ২২০ টাকায়।

বাংলাদেশ জুয়েলার্স সমিতি আজ শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে সোনার দাম বাড়ানোর ঘোষণা দেয়। এতে বলা হয়, আন্তর্জাতিক বাজারে মার্কিন ডলারের দাম অস্বাভাবিক হারে বেড়েছে। এ ছাড়া বিশ্ববাজারের পাশাপাশি দেশের বুলিয়ন মার্কেটে সোনার দাম বেড়েছে। তাই দেশের বাজারেও সোনার দাম সমন্বয়ের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আজ শনিবার পর্যন্ত প্রতি ভরি ২২ ক্যারেট সোনা ৭৮ হাজার ২৬৫ টাকা, ২১ ক্যারেট ৭৪ হাজার ৭০৮ টাকা, ১৮ ক্যারেট ৬৪ হাজার ৩৫ টাকা আর সনাতন পদ্ধতির সোনার অলংকার বিক্রি হয়েছে ৫৩ হাজার ৬৩৬ টাকায়। কাল থেকে ২২ ক্যারেটে ৪ হাজার ১৯৯ টাকা, ২১ ক্যারেটে ৪ হাজার ২৪ টাকা, ১৮ ক্যারেটের ৩ হাজার ৫০০ ও সনাতন পদ্ধতির সোনার ভরিতে ২ হাজার ৮৫৭ টাকা বাড়বে।

বাংলা ম্যাগাজিনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button