এক্সক্লুসিভবিশ্ব সংবাদমধ্যপ্রাচ্য

ইহুদিবাদী ইসরাইলের ধ্বংস ধারণার চেয়ে দ্রুতগতিতে সম্পন্ন হতে পারেঃ ইরানী জেনারেল

ইরানের ইসলামি বিপ্লবের ফলে মধ্যপ্রাচ্যে জুড়ে যে প্রতিরোধ সংগ্রামের সূচনা হয় তার কারণেই ইসরাইলের ধ্বংসের প্রক্রিয়া শুরু হয়েছে বলে মন্তব্য করেছেন ইরানের বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি’র মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল রামেজান শারিফ। শনিবার তেহরানে আইআরজিসি’র এক অনুষ্ঠানে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি বলেন, ইহুদিবাদী ইসরাইলের ধ্বংস ধারণার চেয়ে দ্রুতগতিতে সম্পন্ন হতে পারে। 

ইরানের প্রেসিডেন্ট ইবরাহিম রাইসি আগামীকাল সোমবার ওমান সফরে যাচ্ছেন। ওমান সফরকালে প্রেসিডেন্ট রাইসি একটি উচ্চ পর্যায়ের প্রতিনিধিদলের নেতৃত্ব দেবেন। এ প্রতিনিধিদল ওমানের সঙ্গে ইরানের বাণিজ্যিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সম্পর্ক জোরদার করার বিষয় নিয়ে কাজ করবে।ওমানের আল-আলম প্রাসাদে দেশটির সুলতানের সঙ্গে ইরানের প্রেসিডেন্টের বৈঠক হওয়ার কথা রয়েছে।দেশটির সুলতান বিন তারিক আল সাঈদের আমন্ত্রণে তিনি এ রাষ্ট্রীয় সফরে যাচ্ছেন।

জেনারেল শারিফ বলেন, ইহুদিবাদীরা দাবি করে ইসরাইলের সেনাবাহিনী অজেয়। অথচ আমরা আজ দেখছি এই সেনাবাহিনীর জবরদখলে থাকা ভূখণ্ডে বসে ইহুদিবাদীরা নিরাপত্তাহীনতায় ভুগছে এবং তারা যেখান থেকে এই কৃত্রিম রাষ্ট্রে এসেছিল সেখানে ফিরে যেতে শুরু করেছে।

ইরানের বিরুদ্ধে ইসরাইলের ধৃষ্ঠতাপূর্ণ বক্তব্যের প্রতিক্রিয়ায় আইআরজিসির মুখপাত্র বলেন, ইহুদিবাদীরা ঘোষণা করেছে তারা মধ্যপ্রাচ্যে ইরানের উপস্থিতি সহ্য করবে না বরং ইরানের অবস্থানে হামলা চালাবে। আমি তাদের জানিয়ে দিতে চাই, আমাদের নিরাপত্তা যেখানেই বিপন্ন করা হবে সেখানেই ইসরাইলের স্বার্থে আঘাত হানা হবে; সেটি মধ্যপ্রাচ্যের যে দেশেই হোক না কেন।

বাংলা ম্যাগাজিনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button