অপরাধএক্সক্লুসিভবরিশালবাংলাদেশমধ্যপ্রাচ্য

চাকরি দেওয়ার কথা বলে সৌদি আরবে নারী পাচার করে দেওয়ার অভিযোগে মামলা

এক নারীকে চাকরি দেওয়ার কথা বলে সৌদি আরবে পাচার এবং বিক্রি করে দেওয়ার অভিযোগে বরিশালের আদালতে চারজনের বিরুদ্ধে মামলা হয়েছে। আজ সোমবার বরিশালের মানব পাচার অপরাধ দমন ট্রাইব্যুনালে মামলাটি দায়ের করেন ভুক্তভোগী ওই নারীর মা। তিনি সদর উপজেলার বাসিন্দা।

মামলার আসামিরা হলেন বরিশাল নগরের পলাশপুর গুচ্ছগ্রামের দেলোয়ার হোসেনের স্ত্রী লাকি বেগম, তাঁর ছেলে আজমান, ঢাকার নয়াপল্টনের আজিজ অ্যান্ড রিক্রুটিং এজেন্সির পরিচালক কাজী আতাহার হোসেন, অফিস এক্সিকিউটিভ আনোয়ার হোসেন ও অজ্ঞাতনামা আরও চার থেকে পাঁচজন।

আজ বিকেলে মামলাটি আমলে নিয়ে মানব পাচার অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা ও দায়রা জজ) মো. মঞ্জুরুল হোসেন পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দিয়েছেন।বাদী মামলায় উল্লেখ করেন, তাঁর মেয়েকে (৩৩) চাকরির প্রলোভন দেখিয়ে গত ৪ এপ্রিল আজিজ অ্যান্ড রিক্রুটিং এজেন্সির মাধ্যমে সৌদি আরবে পাচার করা হয়।

অফিসে কাজ না দিয়ে স্থানীয় এক দালালের কাছে তাঁর মেয়েকে বিক্রি করে দেওয়া হয়। এরপর সেখানে তাঁর মেয়েকে অমানবিক শারীরিক ও মানসিক নির্যাতন করা হয়। বর্তমানে বাদীর মেয়েকে সৌদি আরবের জেদ্দায় আল সাদা নামক শহরের একটি কক্ষে তালাবদ্ধ অবস্থায় রাখা হয়েছে।

বাদী বলছেন, ওই কক্ষে তাঁর মেয়েকে নির্যাতন করা হচ্ছে। ১৪ এপ্রিল মুঠোফোনে তাঁর মেয়ে বিস্তারিত ঘটনা জানান। এরপর তিনি আসামিদের সঙ্গে যোগাযোগ করলে তাঁরা ১ লাখ ২০ হাজার টাকা দাবি করেন। টাকা দিলে তাঁর (বাদী) মেয়েকে ফেরত দেওয়া হবে বলে আসামিরা জানান।

বাংলা ম্যাগাজিনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button