নোয়াখালীর সুবর্ণচর উপজেলায় বিয়ের কথা বলে এক তরুণীকে ধর্ষণ

লেখক: বাংলা ম্যাগাজিন
প্রকাশ: ১ মাস আগে

নোয়াখালীর সুবর্ণচর উপজেলায় বিয়ের কথা বলে এক তরুণীকে (১৮) ধর্ষণের অভিযোগে মামলা হয়েছে। উপজেলার বাসিন্দা মো. সোহেলসহ (১৮) পাঁচজনকে আসামি করে গতকাল মঙ্গলবার রাতে চরজব্বর থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলাটি করা হয়।

চরজব্বর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জিয়াউল হক মামলা করার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, ধর্ষণের ঘটনাটি ঘটার পর গ্রামে স্থানীয়ভাবে মীমাংসার চেষ্টা করে কালক্ষেপণ করা হয়েছে। মীমাংসা না হওয়ায় শেষমেশ থানায় এসে মামলা করেছে তরুণীর পরিবার। মামলায় অভিযুক্ত ব্যক্তিরা সবাই পলাতক। তাঁদের গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহত আছে।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, সোহেল পেশায় একজন নির্মাণশ্রমিক। কয়েক মাস আগে তরুণীর বাড়িতে তিনি কাজ করতে যান। দুজনের মধ্যে সম্পর্ক গড়ে ওঠে। ১৬ মে ওই তরুণীকে একটি পরিত্যক্ত বাড়ির বাগানে ডেকে নিয়ে ধর্ষণ করেন তিনি। তরুণী ঘটনাটি তাঁর পরিবারকে জানালে পরের দিন আদালতের মাধ্যমে বিয়ে করার কথা বলে অভিযুক্ত সোহেল পালিয়ে যান।

তরুণীর বাবার অভিযোগ, তিনি ২২ মে গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে অভিযুক্ত সোহেলদের বাড়িতে যান। তখন সোহেলের পরিবারের সদস্যরা তাঁদের হুমকি-ধমকি দিয়ে তাড়িয়ে দেন। এরপর তিনি বাধ্য হয়ে থানা-পুলিশের আশ্রয় নিয়েছেন।