প্রচ্ছদ বাংলাদেশ জেলা

তালায় মৎস্য ঘেরে বিষ প্রয়োগে ৩০ লক্ষাধিক টাকার মাছ নিধন

10
পড়া যাবে: < 1 minute

সাতক্ষীরার তালা উপজেলার নলতা বিলের একটি মৎস্য ঘেরে দুর্বৃত্তেরা বিষ প্রয়োগ করে ৩০ লক্ষাধিক টাকার মাছ নিধন করেছে বলে অভিযোগ উঠেছে। বিষ প্রয়োগের ফলে মঙ্গলবার (০৪ আগস্ট) সকালে মৎস্য ঘেরের বাগদা, রুই, কাতলা, সিলবারকার্পসহ বিভিন্ন প্রজাতির অসংখ্য মাছ মরে ভেসে উঠেছে। এতে ঘের মালিকের প্রায় ৩০ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে।

এঘটনা জানার পর উপজেলা পরষিদ চেয়ারম্যান, তালা থানা ওসি ও মৎস্য অধিদপ্তররে র্কমর্কতারা ঘটনাস্থল পরিদর্শন করছেনে।

ঘের মালিক উপজেলা আওয়ামী লীগ নেতা জি.এম. গোলাম রসুল জানান, কর্মচারীরা ঈদরে ছুটিতে থাকায় তিনি পাশ্ববর্তী আরেকটি ঘেরে ছিলেন। ভোর রাত সাড়ে তিনটার দিকে দূর্বৃত্তরা তার ৯০ বিঘা ওই ঘেরে বিষ প্রয়োগ করে। পরে সকালে অসংখ্য মরা মাছ ভেসে ওঠে। এতে তার প্রায় ৩০ লক্ষাধিক টাকার মাছের ক্ষতি হয়েছে বলে তিনি আরো জানান।

আরও পড়ুন:  পিসিআর ল্যাব স্থাপন ও টেকসই বেঁড়িবাধ নির্মাণসহ ২১ দফা দাবিতে সাতক্ষীরায় মানববন্ধন

তালা থানার অফিসার ইনর্চাজ (ওসি) মেহেদী রাসেল এ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ঘটনাটি খুবই দুঃখজনক। অভিযোগ পেলে বিষয়টি তদন্ত করে দোষ দের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

The post তালায় মৎস্য ঘেরে বিষ প্রয়োগে ৩০ লক্ষাধিক টাকার মাছ নিধন appeared first on Satkhira Protidin.

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।