ভিন্ন স্বাদের খবর

রাজধানীতে ছিনতাই-চাঁদাবাজিতে জড়িত থাকার অভিযোগে ২৬ জনকে গ্রেপ্তার

রাজধানীতে ছিনতাই-চাঁদাবাজিতে জড়িত থাকার অভিযোগে ২৬ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। রাজধানীর বিভিন্ন এলাকায় গতকাল বৃহস্পতিবার দিনভর এ অভিযান চালিয়ে তাঁদের গ্রেপ্তার করা হয়। এ সময় তাঁদের কাছ থেকে চাঁদাবাজির টাকা ও মোবাইল উদ্ধার করা হয়।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন চাঁদাবাজ চক্রের সদস্য মোশারফ হোসেন, মাসুদ রায়হান, মো. রোকন, বিল্লাল হোসেন, আকতার হোসেন, মো. হারুন, সাহেব আলী, মো. জুয়েল, আরিফ চৌধুরী, আল আমিন, সুমন, রানা, ইমান আলী ও ইকবাল। তাঁদের কাছে ৪৪ হাজার ৯৯০ টাকা ও ১৫টি মোবাইল পাওয়া গেছে।

র‍্যাবের অভিযানে গ্রেপ্তার ছিনতাইকারী চক্রের সদস্যরা হলেন সুমন, আবদুর রহমান, সাইফুল মিয়া, রিপন মিয়া, আমিরুল ইসলাম, নিত্যানন্দ অধিকারী, আনোয়ার হোসেন, মো. সোহেল, মো. শরিফ, মোবারক, আল আমিন ও সুরুজ মিয়া। তাঁদের কাছে পাওয়া গেছে চারটি ক্ষুর ও আটটি সুইচ গিয়ার চাকু।

র‍্যাব বলছে, গ্রেপ্তার ব্যক্তিরা সংঘবদ্ধ অপরাধ চক্রের সদস্য। এদের একটি দল রাজধানীর বিভিন্ন স্থানে সবজি ও ফলের দোকান, ফুটপাতের অস্থায়ী দোকান, লেগুনাস্ট্যান্ড এবং মালবাহী গাড়ি থেকে চাঁদা আদায় করে আসছিল। দোকানপ্রতি ১০০ থেকে ৫০০ টাকা হারে চাঁদা আদায় করত তারা।

ছিনতাইকারী চক্রের সদস্যরা পথচারী, রিকশা আরোহী ও সিএনজিচালিত অটোরিকশার যাত্রীদের পথরোধ করে অস্ত্রের মুখে ছিনতাই করতেন।চাঁদা না দিলে ব্যবসায়ীদের প্রাণনাশের হুমকি দেওয়া হতো বলে জানিয়েছেন র‍্যাব-৩–এর অতিরিক্ত পুলিশ সুপার বীণা রানী দাস। তিনি বলেন, চাঁদাবাজদের অত্যাচারে নির্বিঘ্নে ব্যবসা করতে পারতেন না অনেক এলাকার ব্যবসায়ীরা।

বাংলা ম্যাগাজিনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button